বেগমগঞ্জ উপজেলা পরিষদের অর্ধকোটি টাকা আত্মসা‍ৎ

Noakhali_sm_786053861নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা পরিষদের অফিস সহকারী কাম-কম্পিউটার অপারেটর জহিরুল ইসলামের বিরুদ্ধে প্রায় অর্ধকোটি টাকা সরকারি অর্থ আত্মসাতের বিষয়টি ধরা পড়েছে। 
সোমবার বিকেল পর্যন্ত তার কাছ থেকে আত্মসাৎকৃত অর্থের মধ্যে ১৫ লাখ ১৭ হাজার ৪০০ টাকা উদ্ধার করা হয়েছে।
এর আগে রোববার রাতে আত্মসাতের বিষয়টি ধরা পড়লে এ নিয়ে উপজেলা প্রশাসনে ব্যাপক তোলপাড় শুরু হয়। তবে সোমবার তাকে কর্মস্থলে দেখা যায়নি।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, গত সাত বছর ধরে বেগমগঞ্জ উপজেলা পরিষদের অফিস সহকারী কাম-কম্পিউটার অপারেটর পদে দায়িত্ব পালনকালে বিভিন্ন সময়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউ‌এনও) স্বাক্ষর জাল করে অতিরিক্ত অর্থ উত্তোলন ও ট্রেজারি চালান জালিয়াতি করে সরকারি অর্থ ব্যাংক হিসাবে জমা না দিয়ে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ করেন জহিরুল।

বর্তমান ইউএনও হারুনুর রশিদের সময়েও একই কায়দায় অর্থ আত্মসাৎ করছিলেন তিনি। সম্প্রতি বিষয়টি ইউএনওর নজরে আসলে তিনি বিষয়টি গোপনভাবে তদন্ত করে এর সত্যতা পান।

সর্বশেষ রোববার দিনভর ইউএনও হারুনুর রশিদ চাপ প্রয়োগ করে এবং কৌশলে তার সময়ে আত্মসা‍ৎকৃত অর্থ ফেরত দিতে জহিরুল ইসলামকে চাপ দেন। সোমবার বিকেল পর্যন্ত ১৫ লাখ ১৭ হাজার ৪০০ টাকা ফেরত দেন জহিরুল।

বেগমগঞ্জ উপজেলার ইউএনও হারুনুর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে জানান, উদ্ধারকৃত টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হয়েছে। প্রাথমিক তদন্তে ব্যাংক ড্রাফট ও বিভিন্ন চালানসহ প্রায় ২০ লাখ টাকা আত্মসাতের ঘটনা ধরা পড়েছে।

তিনি জানান, বিষয়টি আরো তদন্ত হচ্ছে। এ নিয়ে প্রশাসনিক এবং বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকেও অবহিত করা হয়েছে বলে তিনি জানান। – See more at: http://www.banglanews24.com/beta/fullnews/bn/301629.html#sthash.AZS91URZ.dpuf

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend