‘আওয়ামী লীগ ও শেখ হাসিনাকে নিয়ে চক্রান্ত এখনও শেষ হয়নি’

nasim_sআওয়ামী লীগ ও শেখ হাসিনাকে নিয়ে চক্রান্ত এখনও শেষ হয়নি বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। ২০১৯ সালের আগে কোন নির্বাচন সম্ভব নয় বলেও উল্লেখ করেন মন্ত্রী। রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে বুধবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৩তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ‘গণতন্ত্রের জন্য সংগ্রাম’ গ্রন্থের আলোকচিত্র প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। যুবলীগ কেন্দ্রীয় কমিটি ওই অনুষ্ঠানের আয়োজন করে।

দল ও শেখ হাসিনাকে নিয়ে চক্রান্ত শেষ হয়নি উল্লেখ করে তিনি আরও বলেন, শেখ হাসিনার উপর আবার আঘাত আসতে পারে। তাই দলের নেতাকর্মীদের প্রধানমন্ত্রীর পাশে থেকে তার হাতকে শক্তিশালী করতে হবে।

যুবলীগ নেতাকর্মীদের উদ্দেশে নাসিম বলেন, আমরা নিজেরা যদি নিজেদের ক্ষতি না করি, তবে পৃথিবীর এমন কোনো শক্তি নেই যে আমাদের ক্ষতি করতে পারে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উদ্দেশে আওয়ামী লীগের এই নেতা বলেন, আপনার নেতাকর্মীরা ভীরু ও কাপুরুষ। আন্দোলনের সময় একমাত্র কাজের বুয়া ছাড়া আপনার পাশে কেউ ছিল না। তারেক রহমানকে দল থেকে বের করে দিতেও খালেদা জিয়ার প্রতি এ সময় আহ্বান জানান তিনি।
মন্ত্রী বলেন, জ্বালাও পোড়াও করে বিএনপি নেত্রী খালেদা জিয়া গত নির্বাচন ঠেকাতে চেয়েছিলেন। কিন্তু বাংলার মানুষ আমাদের ভোট দিয়েছে। কেউ যদি নির্বাচনে না আসে তবে বাংলাদেশ বসে থাকবে না।

বর্তমানে খলনায়ককে নায়ক বানানোর চেষ্টা চলছে উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, বাংলাদেশের দুর্ভাগ্য যে বর্তমানে ইতিহাস বিকৃতির নগ্নপ্রদর্শনী চলছে। বিশ্বের কোথাও এ ধরনের চর্চা হয় না। নতুন প্রজন্মকে এ থেকে সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, আজকাল জাতির পিতা বঙ্গবন্ধুকে ছোট করা হয়। কিন্তু তিনি বাঙালির অন্তরে রয়েছেন। যারা বঙ্গবন্ধুকে নিয়ে অপপ্রচার করে তারা নিজেদের হেয় প্রতিপন্ন করছে। এই আলোকচিত্র প্রদর্শনীতে যে ছবিগুলো দেখানো হয়েছে, তাই প্রমাণ করে যে বাংলার বিভিন্ন মুক্তি সংগ্রামের নায়ক কে আর খলনায়ক কে। ছবি কখনও মিথ্যা কথা বলে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘গণতন্ত্রের জন্য সংগ্রাম’ গ্রন্থের আলোকচিত্র প্রদর্শনীর সমাপনী দিনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সাবেক মন্ত্রী খ. ম জাহাঙ্গীর হোসেন, বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট আবেদ খান, চিত্রনায়ক ফারুক, রুবেল প্রমুখ। যুবলীগ চেয়ারম্যান আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend