ইউপি সচিবসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা অনুমোদন

সাড়ে চার লাখ টাকা আত্মসাতের অভিযোগে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার নাগবাড়ী ইউনিয়ন পরিষদের প্রাক্তন সচিবসহ পাঁচজনের বিরুদ্ধে পৃথক চারটি মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য মামলার অনুমোদনের বিষয়ে নিশ্চিত করেন।

মঙ্গলবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে কমিশনের নিয়মিত সভায় এ মামলাগুলোর অনুমোদন দেওয়া হয়েছে। যাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে তারা হলেন- নাগবাড়ী ইউনিয়ন পরিষদের প্রাক্তন সচিব (বর্তমানে গোহালিয়াবাড়ী ইউনিয়ন পরিষদের সচিব) মো. আরিফুর রহমান, নাগবাড়ী ইউনিয়ন পরিষদের প্রাক্তন সদস্য (সংরক্ষিত মহিলা আসন) মলি চৌধুরী, প্রকল্প সভাপতি মো. মুকুল, মো. নিজাম উদ্দিন ও মহল্লাদার (চৌকিদার) মো. মাইন উদ্দিন। প্রতিটি মামলায় নাগবাড়ী ইউনিয়ন পরিষদের প্রাক্তন সচিব আরিফুর রহমান আসামি হিসেবে রয়েছেন।

দুদক সূত্র জানায়, দরিদ্রদের মাঝে নলকূপ সরবরাহের জন্য বরাদ্দকৃত অর্থের কাজ না করে ওই অর্থ আত্মসাৎ করা হয়। ২০১০-১১ অর্থবছরে টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলার নাগবাড়ী ইউনিয়নে এলজিএসপির (লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট) আওতায় নাগবাড়ী ইউনিয়ন পরিষদের বিভিন্ন ওয়ার্ডের হতদরিদ্রদের মাঝে নলকূপ সরবরাহ প্রকল্পে মোট সাত লাখ ৫৯ হাজার ৯৯৫ টাকা বরাদ্দ দেওয়া হয়। অভিযুক্তরা পরস্পরের যোগসাজশে ওই বরাদ্দকৃত অর্থের মধ্যে তিন লাখ ১৭ হাজার ৮২১ টাকার কাজ করে অবশিষ্ট মোট চার লাখ ৪২ হাজার ১৭৪ টাকা আত্মসাৎ করেন। দুদকের প্রাথমিক অনুসন্ধানে অপরাধের সংশ্লিষ্টতা পাওয়ায় মামলা দায়েরের সিদ্ধান্ত হয়েছে। শিগগিরই মামলাগুলো দায়ের করা হবে বলে জানা গেছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend