শপথে বাধা দিতে মিথ্যা মামলা: বিএনপি

ঢাকা : উপজেলা নির্বাচনে বিএনপি সমর্থিত নব-নির্বাচিত চেয়ারম্যানরা যাতে শপথ গ্রহণ অনুষ্ঠানে যেতে না পারেন, সেজন্য তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি।

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি’র যুগ্ম মহাসচিব সালাউদ্দিন আহমেদ এ অভিযোগ করেন।

তিনি বলেন, ক্ষমতাসীনরা ক্ষমতার দাম্ভিকতায় মরিয়া হয়েছে উঠেছে। তাই উপজেলা নির্বাচনের পর সরকারি দলের ক্যাডাররা বিরোধী দলের নেতাকর্মীদের বাসা বাড়িতে হামলা চালাচ্ছে। হামলার ভয়ে বিরোধী দলের নেতাকর্মীরা পালিয়ে বেড়াচ্ছে। উপজেলা নির্বাচনের প্রতিটি ধাপে আইন-শৃঙ্খলা বাহিনীকে নিষ্ক্রিয় রেখে সরকারদলীয় প্রার্থীদের বিজয়ী করতে নির্বাচন কমিশন নির্লজ্জের মতো কাজ করেছে বলেও তিনি অভিযোগ করেন।

তিনি বলেন, ৫ জানুয়ারীর নির্বাচন জনগণ বর্জন করেছিল। সদ্য শেষ হওয়া উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু, বিশ্বাসযোগ্য, শান্তিপূর্ণ এবং সকলের অংশগ্রহণের মাধ্যমে অনুষ্ঠিত হবে ভেবে জনগণ নির্বাচনী মহোৎসবে মেতে ওঠার আশা বুকে ধারণ করেছিল। কিন্তু তাদের সেই আশা নিরাশায় পর্যবসিত হয়েছে। জনগণের সেই আশা-আকাঙ্খাকে মোটেও আমলে নেয়নি নির্বাচন কমিশন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সালাউদ্দিন আহমেদ বলেন, জনদুর্ভোগ হবে এমন কোন আন্দোলন কর্মসূচি বিএনপি দেবে না। জনগণকে সাথে নিয়েই ক্ষমতাসীনদের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপি’র ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবীর খোকন, সহ- ছাত্র বিষয়ক সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend