শ্রীবরদীতে রঙিন ফুলকপি চাষে সফল কৃষক মোশারফ

শ্রীবরদীতে রঙিন ফুলকপি চাষে সফল কৃষক মোশারফ

স্টাফ রিপোর্টার:
শেরপুরের শ্রীবরদীতে হলুদ ও বেগুনি রঙের ক্যারোটিনা জাতের ফুলকপি চাষ করে সফল হয়েছেন কৃষক মো. মোশারফ হোসেন। শ্রীবরদী পৌরসভার জালকাটা গ্রামে তিনি প্রথমবারের মতো রঙিন ফুলকপি চাষ করে সফলতা পেয়েছেন। বাজারে নিয়ে গেলেই আগ্রহ সহকারে ক্রেতারা কিনে নিয়ে যাচ্ছে। 
কৃষক মোশারফ হোসেন বলেন, উপজেলা কৃষি অফিসের পরামর্শে ও কৃষি অফিস থেকে নতুন জাতের রঙিন ফুলকপির ২ হাজার চারা, জৈব সার, পোকা দমন কীটনাশক সহ সব ধরনের সহযোগিতা করায় প্রথম বারের মতো ১৫ শতক জমিতে রঙিন ফুলকপি চাষ করেছি। এতে হলুদ ও বেগুনি রঙের কপি রয়েছে। চারা রোপণের ৭০-৭৫ দিনের মধ্যে বিক্রির উপযোগি হয়েছে। বাজারে এই কপির চাহিদা ভালো। তাই প্রতিটি কপি ৪০-৫০ দরে বিক্রি করে অধিক লাভ করছি।
উপ-সহকারি কৃষি কর্মকর্তা জিল্লুর রহমান বলেন, রঙিন ফুলকপি চাষ করে সফলতা পেয়েছেন কৃষিক মোশারফ। তার সাফল্য দেখে অন্যান্য কৃষকরাও এখন আগ্রহ দেখাচ্ছে।
উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সাবরিনা আফরিন বলেন, এ জাতের ফুলকপিতে পুষ্টিগুণ বেশি। কৃষি অফিসের পক্ষ থেকে মোশারফ হোসেনকে ২ হাজার চারা, জৈব সার, পোকা রোধক কীটনাশক ও নিয়মিত পরামর্শ দেওয়া হয়েছে। ফলন ভালো হওয়ায় কৃষ লাভবান হচ্ছে। তাই অন্যান্য কৃষকদের মাঝে আগ্রহ বাড়ছে রঙিন ফুলকপি চাষে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend