সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে জেলায় জেলায় মানববন্ধন

সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে জেলায় জেলায় মানববন্ধন

বাংলানিউজটোয়েন্টিফোর ডট কমের জামালপুর জেলা প্রতিনিধি গোলাম রাব্বানী নাদিমের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জেলায় জেলায় মানববন্ধন করছে সাংবাদিক, নাগরিক, মানবাধিকার ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।

শুক্রবার ১৬ জুন সকাল থেকে এসব মানববন্ধন করছে তারা। এ সময় বক্তরা বলেন, নাদিমকে সুপরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এই ঘটনা যেমন গোটা সাংবাদিক সমাজকে ভীতসন্ত্রস্ত করে তুলেছে, তেমনি কলঙ্কজনক অধ্যায় সৃষ্টি করেছে।

মানববন্ধনে বক্তারা বলেন, বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর বিরুদ্ধে নিউজ করাই হত্যা করা হয়েছে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে। তাকে সুপরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। অবিলম্বে সাধুরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

বক্তারা বলেন, সাংবাদিক মানিক সাহা, হুমায়ুন কবীর বালু, শামসুর রহমান কেবল, স. ম আলাউদ্দীনসহ সারাদেশে অসংখ্য সাংবাদিক হত্যা নির্যাতন নিপীড়নের শিকার হলেও তার বিচার হয় না। বিচারহীনতার সংস্কৃতি সাংবাদিক হত্যা নির্যাতন নিপীড়নের তালিকা দীর্ঘ করছে। এই তালিকায় যুক্ত হলো সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম।

বক্তারা সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি না হলে দুর্বার আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন।

বক্তারা বলেন, সাংবাদিক নাদিমের ওপর হামলার সিসি ক্যামেরার ফুটেজ পাওয়া গেছে। যেখানে তার হামলাকারীদের ফুটেজ রয়েছে। বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান মাহামুদুল আলম বাবুর বিরুদ্ধে ধারাবাহিক নিউজ সংক্রান্ত জেরে তার উপর আগেও হামলা হয়েছে। তিনি তখন জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ প্রধানমন্ত্রীর নিকট নিজের ও পরিবারের নিরাপত্তা চান। কিন্তু তারপরেও তাকে জীবন দিতে হলো।নাদিম হত্যাকাণ্ডের সঙ্গে যারাই জড়িত তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend