শ্রীবরদীতে উদ্বুদ্ধকরণ ও সচেতনতামূলক সমাবেশ অনুষ্ঠিত

শ্রীবরদীতে উদ্বুদ্ধকরণ ও সচেতনতামূলক সমাবেশ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার:
নারী ও শিশু নির্যাতন, বাল্যবিবাহ, ইভটিজিং, যৌতুক, ধর্ষণ, পারিবারিক সহিংসতা, মাদক ও জঙ্গীবাদ প্রতিরোধে উদ্বুদ্ধকরণ ও সচেতনতামূলক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে গোশাইপুর ইউনিয়ন প্রাঙ্গণে ওই সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম। তিনি বলেন, বাল্যবিবাহ একটি সামাজিক ব্যাধি। বাল্যবিবাহ বন্ধে অভিভাবক সহ সকলকে সচেতন হতে হবে। মাদক,  যৌতুক, জঙ্গীবাদ প্রতিরোধে প্রশাসনের পাশাপাশি জনপ্রতিনিধি, শিক্ষক সহ সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস। তিনি বলেন, বাল্যবিবাহ নারীর অগ্রগতিকে ব্যাহত করে। এর ফলে নারীর অগ্রযাত্রাও বাধাগ্রস্ত হয়। অল্পবয়সে বিবাহ মাতৃমৃত্যুর ঝুঁকি বাড়ায়। এমনকি নবজাতকের মৃত্যুর আশঙ্কাও তৈরি করে। তিনি আরো বলেন, মাদকের কারণে অনেক অপরাধ ও স্বাস্থ্যের ঝুঁকি সৃষ্টি হয়। মাদকাসক্তি আধুনিক সভ্যতার ভয়ঙ্করতম ব্যাধিগুলোর মধ্যে অন্যতম। মাদক, যৌতুক ও জঙ্গীবাদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন ও পারিবারিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।
উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাসুমা মমতাজের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, গোশাইপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহজামাল ইসলাম আশিক, বীর মুক্তিযোদ্ধা খাদেম আলী, ভারেরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুন্নাহার, ভারেরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক রমিজ উদ্দিন, শিক্ষার্থী শারমিন আক্তার, জুনায়েত হাসান প্রমুখ। এসময় এসময় জনপ্রতিনিধি, অভিভাবক, কিশোর কিশোরী ক্লাবের সদস্য, গণমাধ্যমকর্মী, শিক্ষক শিক্ষার্থী সহ বিভিন্ন শেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend