ধাক্কা দিয়ে আওয়ামী লীগকে ফেলা যাবে না: ওবায়দুল কাদের

ধাক্কা দিয়ে আওয়ামী লীগ ও তার সরকারের পতন ঘটানো যাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

২৮ নভেম্বর মঙ্গলবার মেয়র মোহাম্মদ হানিফের ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ভবনের সামনে আয়োজিত স্মরণসভায় তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, ‘মির্জা ফখরুল সাহেব, ধাক্কা দিয়ে আওয়ামী লীগকে ফেলা যাবে না। আওয়ামী লীগ বিএনপি না। মেয়র হানিফের জনতার মঞ্চের এক ধাক্কায় বিএনপি সরকারের পতন হয়েছিল। মনে আছে? আওয়ামী লীগ সেই দল।’

‘দেশের জনগণ শেখ হাসিনার সরকারের উন্নয়নে খুশি’ দাবি করে তিনি বলেন, ‘দেশের জনগণ শেখ হাসিনার সরকারের উন্নয়নে এত খুশি যে, আপনারা সাড়ে আট বছর বারবার আন্দোলনের ডাক দিয়েও জনগণের সাড়া পাননি।’

বিএনপিকে গণ-অভ্যুত্থানের স্বপ্ন না দেখার অনুরোধ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘গণ-অভ্যুত্থান এখন জাদুঘরে, গণ-অভ্যুত্থাননের স্বপ্ন এখন দুঃস্বপ্নের নামান্তর। এই দুঃস্বপ্ন দেখে কোনো লাভ নেই। আপনারা রঙিন স্বপ্ন দেখছেন, দেখতে থাকেন। শেখ হাসিনা উন্নয়ন-অর্জন দিয়ে গণ-অভ্যুত্থান শব্দটিকে জাদুঘরে পাঠিয়ে দিয়েছেন।’

আওয়ামী লীগ ১৯৯১ সালে জাতীয় সংসদ নির্বাচনে জেতার আগেই জিতে গেছে এমন মানসিকতা ছিল নেতাকর্মীদের মাঝে। এমন পরিস্থিতি যেন আর না ঘটে সে জন্য নেতাকর্মীদের সতর্ক করে দেন দলটির সাধারণ সম্পাদক।

সেসময় শাহে আলম মুরাদ ও সাঈদ খোকনের মধ্যে দ্বন্দ্ব মিটিয়ে দিয়ে মহানগর আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ হিসেবে তুলে ধরার আহ্বান জানান তিনি।

স্মরণসভায় সেতুমন্ত্রী ছাড়াও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend