পৌরসভা নির্বাচনের মাধ্যমে অতীতের কলঙ্ক ঘোচানোর আহ্বান বিএনপির

khokonবর্তমান নির্বাচন কমিশনের অধীনে শেষ নির্বাচন হিসেবে আসন্ন পৌরসভা নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার মাধ্যমে অতীতের সমস্ত কলঙ্ক ঘোচানোর আহ্বান জানিয়েছেন বিএনপি‌‌র যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

সোমবার সন্ধ্যায় নির্বাচন কমিশন সচিবালয়ে প্রধান নির্বাচন কমিশনার(সিইসি) কাজী রকিবউদ্দিন আহম্মদের কাছে অভিযোগ দিতে এসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। সেসময় নোয়াখালীর চাটখিল পৌরসভায় অস্ত্রের মুখে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মুস্তফা কামালের মনোনয়ন প্রত্যাহারের বিষয়ে লিখিত অভিযোগ করেন তিনি।

বিএনপির যুগ্ম-মহাসচিব মাহবুব উদ্দিন খোকনবলেন, ‘এই নির্বাচন কমিশনের এটাই শেষ নির্বাচন। এর আগে এই কমিশন যে নির্বাচন করেছে প্রত্যেকটি নির্বাচন প্রশ্নবিদ্ধ ছিলো। শেষ সময়ে পৌরসভা নির্বাচনের মাধ্যমে অতীতের কলঙ্ক ঘোচাবেন। সসম্মানে বিদায় নিবেন। নতুবা কলঙ্ক নিয়ে বের হয়ে যেতে হবে।’

অভিযোগ প্রসঙ্গে মাহবুব উদ্দিন বলেন, ‘চাটখিলে আমাদের প্রার্থীকে সন্ত্রাসীদের দ্বারা অস্ত্রের মুখে জোর করিয়ে মনোনয়ন প্রত্যাহারে বাধ্য করা হয়েছে। নির্বাচনবিধিতে আছে, কোনো বৈধ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার করতে হলে তাকে স্বশরীরে অথবা মনোনীত কোন প্রতিনিধির মাধ্যমে করতে হবে। কিন্তু আমাদের প্রার্থী এ রকম কোনো কিছু করেনি। সন্ত্রাসীরা শুধু তার কাছ থেকে একটি সাদা কাগজে সই নিয়েছে। রিটার্নিং কর্মকর্তা তা গ্রহণ করেছেন। তিনি কোনো প্রতিনিধি পাঠাননি। আইন মোতাবেক তার প্রার্থীতা প্রত্যাহার হয়নি। আশা করি, কমিশন তার প্রার্থীতা ফিরিয়ে দিয়ে নির্বাচন করার সুযোগ দিবেন।’

নির্বাচন কমিশন একটি নিরপেক্ষ, সন্ত্রাসমুক্ত, সরকারের প্রভাবমুক্ত, প্রশাসনের দলীয়করণমুক্ত সুন্দর নির্বাচন উপহার দিবেন বলেও আশা প্রকাশ করেন এই বিএনপি নেতা।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend