পৌর নির্বাচন স্থগিতাদেশ চেয়ে রিট

highআসন্ন পৌরসভা নির্বাচনের স্থগিতাদেশ চেয়ে রিট করেছেন এক আইনজীবী। রোববার বিকালে সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদনটি করেন অ্যাডভোকেট জুলফিকার আলী জুনু। তার পক্ষে আইনজীবী ব্যারিস্টার এহসানুর রহমান বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন।

রিটে প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিব, আইন মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

আবেদনকারীর আইনজীবী ব্যারিস্টার এহসানুর রহমান বলেন, বিধিমালার ২, ৩, ৪ ও ৫-এর মধ্যে ত্রুটি রয়েছে। এগুলো প্রতীক বরাদ্দ সংক্রান্ত বিধি। এ কারণে এগুলো নিয়ে রিট করেছি। সোমবার ১৪ ডিসেম্বর বিচারপতি ফারাহ মাহবুবের  নেতৃত্বাধীন বেঞ্চ শুনানির জন্য উপস্থাপন করবে।

এর আগে বৃহস্পতিবার দুপুরে লেভেল প্লেইং ফিল্ড ও  সেনা মোতায়েনের ব্যাপারে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশন (ইসি) বরাবর আইনি  নোটিশ পাঠান জুলফিকার আলী জুনু।

আইনি নোটিশে বলা হয়, ৩০ ডিসেম্বর নির্ধারিত  পৌর নির্বাচনে সব প্রার্থীকে সমান প্রচারণার সুযোগ করে দেওয়ার উদ্দেশ্যে লেভেল প্লেইং ফিল্ড তৈরিতে আচরণবিধি লঙ্ঘনকারী সরকারি এমপি-মন্ত্রীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা এবং নির্বাচন চলাকালীন আইন-শৃঙ্খলা বাহিনীকে সহায়তা দানের জন্য সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায়  সেনা  মোতায়েনের জন্য নির্বাচন কমিশনকে অনুরোধ জানাচ্ছি।

চিঠিতে লিগ্যাল নোটিশ প্রাপ্তির ৭২ ঘণ্টার মধ্যে ইসিকে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়। অন্যথায় সুপ্রিম কোর্টের হাইকোর্টে এ বিষয়ে রিট আবেদন করবেন বলে জানান জুনু।  সেই ধারাবহিকতায় তিনি রোববার হাইকোর্টে রিট আবেদন করেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend