বিজয় দিবসে রাজধানীতে বিএনপির র‍্যালি, স্মৃতিসৌধে যাবেন খালেদা


বিজয় দিবসে রাজধানীতে বিএনপির র‍্যালি, স্মৃতিসৌধে যাবেন খালেদামহান বিজয় দিবসে রাজধানীতে বর্ণাঢ্য র‍্যালি ও ১৬ ডিসেম্বর সাভারে জাতীয় স্মৃতিসৌধে খালেদা জিয়ার নেতৃত্বে নেতাকর্মীদের শ্রদ্ধা জানানোসহ ১৫ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

গুলশানের বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে মঙ্গলবার এক যৌথ সভা শেষে উপস্থিত সাংবাদিকদের এ কর্মসূচির কথা জানান দলের মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন।

বেলা সাড়ে ১১টায় যৌথ সভা শুরু হয়ে শেষ হয় ১২টা ২০ মিনিটে।

বিজয় দিবসের কর্মসূচি সম্পর্কে রিপন জানান, ১৬ ডিসেম্বর জাতীয় স্মৃতিসৌধে দলের নেতাকর্মীদের সঙ্গে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এ ছাড়া কেন্দ্রীয় ও সারাদেশে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। একই সঙ্গে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়েও জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে।

ওই দিন বিকেল ৩টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করবে বিএনপি। এ ছাড়া দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা ও ফাতেহা পাঠ করা হবে।

১৮ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউশনে বিজয় দিবসের আলোচনা সভা আহ্বান করা হয়েছে।

এ ছাড়া দলের অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো তাদের সুবিধামতো সময়ে বিজয় দিবসের কর্মসূচি পালন করবে। এ কর্মসূচি চলবে ১৫ দিন।

১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দলের নেতাকর্মীদের নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। ওই দিন জাতীয় প্রেস ক্লাবে এ দিবস উপলক্ষে আলোচনা সভার আহ্বান করা হয়েছে।

জাতিসংঘের ঘোষিত বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে ১০ ডিসেম্বর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সেমিনার হলে আলোচনা সভা করবে দলটি।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে যৌথ সভায় উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামছুজ্জামান দুদু, যুগ্ম-মহাসচিব মোহাম্মদ শাহজাহান, সংগঠনিক সম্পাদক মজিবুর রহমান সারোয়ার, ফজলুল হক মিলন, দলের মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন, যুবদল সভাপতি এ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কাজী আসাদুজ্জামান, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, ওলামা দলের সভাপতি এম এ মালেক, জাসাসের সাধারণ সম্পাদক মনির খান, স্বেচ্ছাসেবক দলের দফতর সম্পাদক মো. আক্তারুজ্জামান বাচ্চু, ছাত্রদলের দফতর সম্পাদক মো. আবদুস সাত্তার পাটোয়ারী প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend