২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সূচি ঘোষণা


২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সূচি ঘোষণা

আগামী বছর জানুয়ারিতে বাংলাদেশে বসছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট আসর। ওই আসর সামনে রেখে সোমবার রাজধানীর একটি হোটেলে ২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সূচির আনুষ্ঠানিক ঘোষণা করা হয়েছে। অনুষ্ঠানে আইসিসির মহাব্যবস্থাপক জিওফ অ্যালারডাইস, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমপি, শ্রীলঙ্কান ক্রিকেট তারকা কুমার সাঙ্গাকারা, জাতীয় দলের দুই তরুণ পেসার তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমানও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কুমার সাঙ্গাকারা বলেছেন, ‘ক্রিকেট খেলার জন্য বাংলাদেশের চেয়ে আদর্শ জায়গা আর নেই।’ বিপিএল খেলতে ঢাকায় আসা সাঙ্গাকারা অনুষ্ঠানে এসেছিলেন ভবিষ্যতের তারকাদের অনুপ্রাণিত করতে।

তিনি আরও বলেছেন, ‘আমার যুব বিশ্বকাপ খেলা হয়নি। তবে তরুণদের জন্য এটি অসাধারণ এক প্ল্যাটফর্ম। পেশাদারিত্ব, প্রত্যাশার চাপের সঙ্গে মানিয়ে নেওয়াসহ ভবিষ্যতের অনেক শিক্ষাই এখান থেকে হয়ে যায়। সরাসরি জাতীয় দলেও জায়গা হয়েছে অনেকের। বিরাট কোহলির কথা বলতে পারি, এই টুর্নামেন্ট দিয়েই ওর আবির্ভাব।’

বাংলাদেশের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলা মুস্তাফিজ এখন জাতীয় দলের তারকা। অনুষ্ঠানে তিনি বলেছেন, ‘অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলার পরই আমি মূল বিশ্বকাপ খেলার স্বপ্ন দেখতে থাকি। এ বছর অস্ট্রেলিয়ায় সেই স্বপ্ন পূরণ হয়েছে। আশা করি, এবারও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা অনেকেই ভবিষ্যতে খেলবে বড়দের বিশ্বকাপে। বাংলাদেশ দলের মিরাজ, শান্ত, ইমনদের সঙ্গে আমি খেলেছি। জাকির খুব ভাল ক্রিকেটার। ওদের ওপর নির্ভর করা যায়।’

অনুষ্ঠানে আইসিসির মহাব্যবস্থাপক (ক্রিকেট) জিওফ অ্যালারডাইস জানিয়েছেন, ১৯ দিনের টুর্নামেন্টে ম্যাচ হবে ৪৮টি। ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও কক্সবাজারের ৮টি ভেন্যুতে হবে খেলা। ২২ জানুয়ারি থেকে শুরু হবে প্রস্তুতি ম্যাচ, মূল টুর্নামেন্ট শুরু ২৭ জানুয়ারি থেকে। ১৪ ফেব্রুয়ারি টুর্নামেন্টের ফাইনাল হবে শের-ই-বাংলা স্টেডিয়ামে। ২০টি ম্যাচ টিভিতে সরাসরি সম্প্রচারিত হবে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে স্বাগতিক বাংলাদেশ ও চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকা উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে। ‘এ’গ্রুপে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার সঙ্গী স্কটল্যান্ড ও নামিবিয়া। ‘বি’গ্রুপে খেলবে শ্রীলঙ্কা, আফগানিস্তান, কানাডা ও পাকিস্তান। `সি’গ্রুপে খেলছে ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে ও ফিজি। আর ‘ডি’ গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও নেপাল।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend