পারল না বাংলাদেশ


পারল না বাংলাদেশ

বিশ্বকাপ স্বপ্ন পূরণের পর লক্ষ্য ছিল বাছাই পর্বের শিরোপা জয় করা। কিন্তু আইসিসি প্রমীলা টোয়েন্টি২০ বিশ্বকাপ বাছাই পর্বের সেই শিরোপা জিততে পারেনি বাংলাদেশ। শনিবার শ্বাসরুদ্ধকর ফাইনালে আয়ারল্যান্ডের কাছে ২ উইকেট হেরে গেছে জাহানারা আলমের দল।

ব্যাংককে অনুষ্ঠিত এই ম্যাচে আগে ব্যাটিং করেছে বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১০৫ রান তুলেছে জাহানারাবাহিনী। সর্বোচ্চ ৪১ রান করেছেন ওপেনার নিগার সুলতানা। এ ছাড়া অপরাজিত ৩৮ রান এসেছে অলরাউন্ডার রুমানা আহমেদের ব্যাট থেকে।

আয়ারল্যান্ডের পক্ষে ৩টি উইকেটই নিয়েছেন সায়ারা ম্যাটক্যাফি।

আসরে ব্যাটিংয়ের চেয়ে বাংলাদেশের বোলিংয়েই শক্তিটা বেশি দেখা গেছে। তাই মাত্র ১০৫ রানের পুঁজি নিয়েও বেশ ভালই লড়েছে বাংলাদেশের প্রমীলা ক্রিকেটাররা। কিন্তু সেসিলিয়া জয়েস ও লরা ডেলানির ব্যাট হতাশ করেছে তাদের।

ইনিংসের শেষ বলে ৮ উইকেট হারিয়ে জয়ের জন্য ১০৬ রানের লক্ষ্য ছুঁয়েছে আয়ারল্যান্ড। সর্বোচ্চ ৩২ রান করেছেন সেসিলিয়া জয়েস। তবে বাংলাদেশের কাছ থেকে ম্যাচটি মূলত বের করে নিয়েছেন লরা ডেলানি অপরাজিত ২৬ রান করে।

বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন রুমানা আহমেদ ও নাহিদা আক্তার। এ ছাড়া ১টি উইকেট নিয়েছেন সালমা খাতুন। আইরিশদের ৩ ব্যাটার হয়েছেন রান আউট।

উল্লেখ্য, ২০১৬ সালে ভারতের মাটিতে অনুষ্ঠিতব্য আইসিসি প্রমীলা টোয়েন্টি২০ বিশ্বকাপ সামনে রেখে ব্যাংককে অনুষ্ঠিত হয়েছে এই বাছাই পর্বের খেলা। সেমিফাইনালে জিম্বাবুয়ে প্রমীলা দলকে ৩১ রানে হারিয়ে বিশ্বকাপের মূল আসর নিশ্চিত করেছে বাংলাদেশ। শনিবার জাহানাদের সামনে সুযোগ ছিল আয়ারল্যান্ডকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend