মাশরাফিদের বিপক্ষে ভারতের নেতৃত্বে পুজারা?

199081তাহলে কি বিরাট কোহলির ‘ছুটি’ মঞ্জুর করেই দিলো বিসিসিআই? সেক্ষেত্রে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে ভারতের নেতৃত্ব নিয়ে সংশয় দেখা দিচ্ছে। কে হবেন কোহলির স্থলাভিষিক্ত ভারতের টেস্ট অধিনায়ক? শুনলে অবাক লাগতে পারে, সেই দৌড়ে এগিয়ে রয়েছেন চেতেশ্বর পূজারা!

মূলত মহেন্দ্র সিং ধোনির টেস্ট থেকে অবসর নেওয়ার পর সাদা পোশাকে ‘ম্যান ইন ব্লু’দের নেতৃত্ব দিয়ে যাচ্ছেন বিরাট কোহলি। কিন্তু বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়াতে টানা টেস্ট, বিশ্বকাপ এবং সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ(আইপিএল)।

সবমিলিয়ে ক্লান্তিটা চোখে পড়ার মতোই বটে। তাই ছুটি চেয়েছিলেন বোর্ডের কাছে। অবশ্য শুধু তিনি নয়, ওয়ানডে দলের অধিনায়ক ধোনি এমনকি সুরেশ রায়না পর্যন্ত বাংলাদেশ সিরিজ খেলতে গড়িমসি করছেন যা তাদের কথিত ‘ছুটি’ নেওয়ার খবরেই পরিষ্কার।

ওয়ানডে সিরিজ বাদ দিলে ফতুল্লাতে অনুষ্ঠিতব্য একমাত্র টেস্টে কোহলি থাকছেন না এটুকু নিশ্চিত। তার জায়গায় দলের নেতৃত্বে বোর্ডের পছন্দ তিনজন। পূজারা ছাড়া বাকি দুজন হলেন আজিঙ্কা রাহানে এবং রবিচন্দন আশ্বিন।

এই তিন ক্রিকেটারের মধ্যে সবচেয়ে এগিয়ে রয়েছেন পূজারাই। এর সবচেয়ে বড় কারণ অধিনায়কত্বে দীর্ঘদিনের পুরনো অভিজ্ঞতা, ধোনির মতো শান্ত মেজার আর তার ক্রিকেটীয় চিন্তাশক্তি।

শেষপর্যন্ত সাদা পোশাকে মুশফিকের সঙ্গে ভারতের হয়ে কে টস করতে নামবে তার জন্য অপেক্ষা করতে হবে আরো কিছুদিন। যদিও ভারতীয় গণমাধ্যম এগিয়ে রাখছে এই ব্যাটসম্যানকেই।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend