টেস্টে একেবারে ফ্রেশ মুখ শহীদ

test-team-announced....টেস্ট ক্রিকেটে একেবারে ফ্রেশ মুখ মোহাম্মদ শহীদ। যদিও এই দলে আরও ২ জন ক্রিকেটার রয়েছেন প্রথমবারের মতো টেস্ট দলে সুযোগ পেয়ছেন। তারা হলেন লিটন কুমার দাস ও সৌম্য সরকার। এদের মধ্যে সৌম্য আগে থেকেই ওয়ানডে ও টোয়েন্টি২০ ফরম্যাটের ক্রিকেট খেলেছেন। অন্যদিকে কোনো ফরম্যাটে খেলার অভিজ্ঞতা নেই লিটন কুমার দাসের। যদিও শুক্রবার পাকিস্তানের বিপক্ষে শেষ হওয়া একমাত্র টোয়েন্টি২০ দলে ছিলেন তিনি।
শুক্রবার পাকিস্তানের বিপক্ষে শেষ হয়েছে ওয়ানডে ও টোয়েন্টি২০ পর্ব। এবার লঙ্গার ভার্সনের পালা। আগামী ২৮ এপ্রিল খুলনা টেস্ট দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশ-পাকিস্তান ২ ম্যাচ টেস্ট সিরিজ। আর এই সিরিজের প্রথম টেস্টের জন্য শুক্রবার ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
দল ঘোষণার পর প্রথম টেস্টের দলটিকে ভারসাম্যপূর্ণ এবং অভিজ্ঞ বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচক ফারুক আহমেদ। তিনি বলেছেন, ‘ঘরোয়া ক্রিকেটে যোগ্যতার স্বাক্ষর রেখেই নতুনরা জাতীয় দলে জায়গা পেয়েছে। শহীদ ভাল বোলার, সে দীর্ঘ স্পেল বোলিং করতে পারে। সে প্রথম শ্রেণির ক্রিকেটে ধারাবাহিক পারফর্মার। লিটন গত কয়েক বছর ঘরোয়া আসরে ভালো ব্যাটিং করছে আর সৌম্য ওয়ানডেতে দারুণ খেলেছে। সৌম্য যদি সুযোগ পায় সে যে পজিশনে খেলে সেই পজিশনে হয় তো খেলবে না। তবে ব্যাটিংয়ে ভাল কিছুই করবে।’
বিভিন্ন পর্যায়ে খেলে যারাই ভাল করেছে, তাদেরই দলে নেওয়া হয়েছে। ইমরুল কায়েসের কথা যদি বলি সে গত টেস্ট সিরিজে ভাল পারফর্ম করেছে।
শাহাদাত জাতীয় লিগে ভাল বোলিং করেছে। সে একজন অভিজ্ঞ বোলার। বাঁহাতি স্পিনার হিসেবে তাইজুলকে আর জুবায়েরের লেগ স্পিন জন্য দলের জন্য ভাল আক্রমণাত্মক দিক। তাই তাদের দলে নেওয়া হয়েছে বলে জানান প্রধান নির্বাচক ফারুক আহমেদ।
উল্লেখ্য, সর্বশেষ জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে দল থেকে বাদ পড়েছেন এনামুল হক বিজয়, শফিউল ইসলাম, আল আমিন হোসেন, মার্শাল আইয়ুব ও শামসুর রহমান।
বাংলাদেশ টেস্ট দল : মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তামিম ইকবাল খান, মুমিনুল হক সৌরভ, ইমরুল কায়েস, মো. শহিদ, মাহমুদউল্লাহ রিয়াদ, শুভাগত হোম চৌধুরী, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, জুবায়ের হোসেন লিখন, রুবেল হোসেন, লিটন কুমার দাস এবং শাহাদাত হোসেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend