ইসলামপুরে এইএসসি পরীক্ষায় নকল সরবরাহের দায়ে অধ্যক্ষকে অব্যাহতি

exfelইসলামপুর বেলগাছা উচ্চ বিদ্যালয় এন্ড বিএম কলেজ কেন্দ্রে এইচএসসি বিএম পরীক্ষা হলে নকল সরবরাহকারী হল সুপার ডেবরাইপ্যাচ টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ আনোয়ার কবীরকে পরীক্ষার হল সুপারের দায়িত্ব থেকে বহিস্কার করা হয়েছে।

জানা যায়, ইসলামপুর বেলগাছা উচ্চ বিদ্যালয় এন্ড বিএম কলেজ কেন্দ্রের হলসুপার ডেবরাইপ্যাচ টেকিন্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ ও ইসলামপুর জে,জে,কে, এম গালস্ হাইস্কুল এন্ড কলেজের শিক্ষক আনোয়ার কবীর গত ১৯ এপ্রিল এইচএসসি বিএম পরিক্ষা চলাকালে ৪৫টি নকলের ফটোকপি ৩টি কক্ষে সরবরাহ করে। এ খবর পেয়ে পরীক্ষা হলের দায়িত্বরত অফিসার এআরডিও মহসিন আলী সরবরাহকৃত ১৫টি নকলের কপি জব্দ করে। পরে জব্দকৃত নকলের কপিগুলি কেন্দ্র সচিব মোস্তফার কামাল কাছে জমা দেওয়া হয়। বিষয়টি পরীক্ষা হলে দায়িত্ব প্রাপ্ত আরেক অফিসার হুমায়ূন কবীর পরীক্ষা হলের ছাত্র ও ছাত্রী স্বাক্ষ গ্রহণের মাধ্যমে ঘটনার সত্যতা নিশ্চিত করেন। এ ঘটনা মহুর্তের মধ্যে টক দা টাইনে পরিনত হয় ইসলামপুর সচেতন মহলে। বিষয়টি ইসলামপুর সুযোগ্য উপজেলা নির্বাহী অফিসার মাসুমুর রহমান তদন্ত করে ঘটনার সত্যতা নিশ্চিত করে অবশেষে গত ২১ এপ্রিল বিধিমোতাবেক অভিযুক্ত শিক্ষক আনোয়ার কবীরকে পরীক্ষা কেন্দ্রের হল সুপারের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন। এছাড়াও বিধি মোতাবেক পরীক্ষা হলে দায়িত্ব পালনে ব্যার্থ হওয়ায় একই কেন্দ্রের সহ হলসুপার ফারাজী পাড়া টেকনিক্যাল এন্ড বি এম কলেজের প্রভাষক মাফুজুল হককেও অব্যাহতি দেওয়া হয়।
অভিযুক্ত শিক্ষক আনোয়ার কবীর ইসলামপুর জে,জে,কে,এম গালস্ হাইস্কুল এন্ড কলেজের কর্মরত থাকার পরেও কাশ ফাঁিক দিয়ে অন্যা জায়গায় শিক্ষকতাসহ বেলগাছা উচ্চ বিদ্যালয় এন্ড বিএম কলেজ এইচ এসসি পরীক্ষা কেন্দ্রে গিয়ে ডেবরাইপ্যাচ টেকিন্যাল এন্ড বিএম কলেজের ছাত্র,ছাত্রীদের মাঝে কৌশলে নকল সরবরাহ করে। উল্লেখ্য যে, সুযোগ্য ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার মাসূমুর রহমান ও সহকারী কমিশনার ভূমি মুকতাদিরুল আহমেদ যখন ইসলামপুরে পরীক্ষা কেন্দ্রে নকল মুক্ত পরিবেশ ফিরিয়ে আনছেন ঠিক তখনই পরিক্ষা হলে দায়িত্বরত হল সুপার হয়ে নকল সরবরাহ করে শান্ত পরিবেশকে নষ্ট করেছে।আরো অভিযোগ রয়েছে,অভিযুক্ত শিক্ষক আনোয়ার কবীর একই সাথে ৩টি প্রতিষ্ঠানে চাকুরী করে শিক্ষার্থীদের সাথে প্রতারণা করে আসছেন।এছাড়াও শিক্ষক আনোয়ার কবীর ইসলামপুর জে,জে,কে,এম গালস্ হাইস্কুল এন্ড কলেজের একজন এমপিও ভুক্ত শিক্ষক হওয়া সত্ত্বেও অবৈধভাবে গড়ে উঠা ইসলামপুর মার্কাস মসজিদ সংলঘœ ডিজিটাল স্কুল কলেজ এন্ড ক্যাডেট একাডেমি কোচিং সেন্টারে প্রত্যাক্ষ ও পরোক্ষাভাবে জরিত রয়েছেন। তাই সচেতন মহল অভিযুক্ত শিক্ষক আনোয়ার কবীরকে শুধু পরীক্ষা হলের দায়িত্ব থেকে অব্যাহতি নয়; আইনানুযায়ী তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য জেলা প্রশাসকের নিকট দাবী জানিয়েছেন ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend