চারঘাট উপজেলা চেয়ারম্যান চাঁদ কারাগারে

arrested_3রাজশাহীর চারঘাট উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সহ-সভাপতি আবু সাইদ চাঁদকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে হত্যাসহ নাশকতার মামলায় আদালতে তিনি আত্মসর্ম্পন করলে আদালত তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তার বিরুদ্ধে মোট ১৭টি মামলা রয়েছে।

আদালত সূত্রে জানা যায়, বিএনপি নেতা আবু সাঈদের বিরুদ্ধে হত্যা, নাশকতা ও সরকারি কাজে বাধা দেওয়াসহ নাশকতার অভিযোগে ১৭টি মামলা রয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে এসব মামলার মধ্যে অবরোধের প্রথম দিনে পুঠিয়ায় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়ের করা দুটি মামলা এবং গত বছরের শলুয়া ডিগ্রী কলেজে অগ্নিসংযোগের ঘটনায় চারঘাট মডেল থানায় দায়ের করা একটি মামলায় আত্মসমর্পন করে তিনি আদালতের কাছে জামিন প্রার্থনা করেন। তবে রাজশাহীর আমলী আদালত- ৫ এর বিচারক আকরামুল কবির ও জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক আব্দুল মতিন তাঁকে পুলিশ হেফাজতে নিয়ে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

প্রসঙ্গত, অবরোধ শুরু হওয়ার পরপরই আত্মগোপনে যান বিএনপির এই আলোচিত নেতা। চারঘাট ও পাশের উপজেলা পুঠিয়ায় সাম্প্রতিক সময়ে যেসব নাশকতামূলক ঘটনা ঘটে, তার পেছনে আবু সাইদ চাঁদের বড় ভূমিকা ছিল বলেও আইনশৃঙ্খলা বাহিনী নিশ্চিত করেছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend