‘আইসিসি প্রেসিডেন্ট নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলব’

Papon-আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্রেসিডেন্ট পদ থেকে আ হ ম মুস্তফা কামালের পদত্যাগের খবরটি পুরানো। নতুন খবর হচ্ছে, পদটি গ্রহণ করার জন্য আইসিসির সর্বোচ্চ লেভেল থেকে মৌখিকভাবে প্রস্তাব পেয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন এমপি। তবে স্বল্প সময়ের জন্য এই পদ অধিগ্রহণ করার কোনো ইচ্ছে নেই বিসিবি সভাপতির। আইসিসির প্রেসিডেন্ট ইস্যুটি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথার বলার অভিপ্রায় ব্যক্ত করেছেন তিনি।
শুক্রবার সাংবাদিকদের নাজমুল হাসান পাপন বলেছেন, ‘আইসিসি সভাপতি পদের মেয়াদ আছে আর মাত্র তিন মাস। এই অল্প সময়ে সভাপতি হওয়ার বিষয়ে আমার কোনো আগ্রহ নেই। এখন গঠনতন্ত্রে কি আছে তা বিশ্লেষন করে দেখতে হবে। আইসিসি’র সভাপতি হতে হলে বিসিবির সভাপতি পদ ছাড়তে হবে কিনা তাও দেখার বিষয় আছে। আগামী বোর্ড সভায় আমরা এ নিয়ে আলোচনা করবো। আগামী ১৫-১৬ এপ্রিল আইসিসির বোর্ড সভায় সিদ্ধান্ত হবে এই বিষয়টি। যেহেতু হাতে এখনো ৭-৮ দিন সময় আছে। তাই আমরা বিষয়টি নিয়ে এখনি তাড়াহুড়ো করছি না। আইসিসির এই ইস্যুটি নিয়ে আমি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবো।’
উল্লেখ্য, বিশ্বকাপ ক্রিকেটের কোয়ার্টার ফাইনালে ভারত-বাংলাদেশে ম্যাচে আম্পায়ারদের কিছু বাজে সিদ্ধান্ত বাংলাদেশের বিপক্ষে গিয়েছিল। এ নিয়ে সৃষ্ট বিতর্কের জেড় ধরে বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল গত বুধবার আইসিসি প্রেসিডেন্ট পদ থেকে পদত্যাগ করেছেন। পদটি তাই এখন শূন্য। নিয়ামানুযায়ী, আগামী তিন মাস এই পদে বাংলাদেশের কোনো প্রতিনিধিরই থাকার কথা। এই বিষয়ে বিসিবির কাছে নতুন করে কারও নাম চেয়ে যোগাযোগও করেছে আইসিসি। আগামী রবিবার বিসিবির বোর্ড সভায় বিষয়টি নিয়ে প্রাথমিক আলোচনাও হওয়ার কথা। তবে বিসিবি সভাপতি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার পরই চূড়ান্ত কোনো সিদ্ধান্ত জানাতে চাইছেন।
এদিকে, মুস্তফা কামাল ও আইসিসি চেয়ারম্যান নারায়ণস্বামী শ্রীনিবাসনকে কেন্দ্র সৃষ্ট বিতর্ক ভারত-বাংলাদেশ আসন্ন সিরিজে কোনো প্রভাব ফেলবে না, এমনটাই বিশ্বাস করেন বিসিবি সভাপতি।
শিগগিরই ভারত সফরে যাচ্ছেন বলেও জানিয়েছেন নাজমুল হাসান পাপন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend