প্রধানমন্ত্রীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ

Kafi+ratanপ্রধানমন্ত্রী শেখ হাসিনার বাসভবনে দলীয় বৈঠকে আসন্ন সিটি নির্বাচনে দলের প্রার্থীদের পরিচয় করিয়ে দিয়ে আচরণবিধি লঙ্ঘন করেছেন বলে অভিযোগ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র প্রার্থী সিপিবি নেতা আবদুল্লাহ আল কাফি রতন।

গণভবনে ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতাদের সঙ্গে দলীয় সভানেত্রী শেখ হাসিনার মতবিনিময় সভার পরদিন শনিবার রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিতে গিয়ে সাংবাদিকদের সামনে বক্তব্যে এই অভিযোগ করেন তিনি।

তবে দলীয় প্রধান হিসেবে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে শেখ হাসিনার ওই বৈঠককে আচরণবিধির লঙ্ঘন মনে করছেন না ইসি সচিব সিরাজুল ইসলাম। তবে আচরণবিধি লঙ্ঘনের কোনো ঘটনা ঘটলে তাতে কোনো ধরনের ছাড় না দেওয়ার অবস্থান ইসির রয়েছে বলে জানান তিনি।

সিপিবি প্রার্থীর অভিযোগের বিষয়ে ইসি সচিব সিরাজুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘প্রধানমন্ত্রী তো এ রকম [আচরণবিধি ভঙ্গ] কিছু করেন না।’ আচরণবিধি প্রতিপালনে ইসির সক্রিয়তার কথা জানিয়ে তিনি বলেন, ‘কোথাও কোথাও ব্যত্যয় ঘটবে। কিন্তু এরপরও ইসি বসে রয়েছে কি না, তা দেখার বিষয়। আমরা বসে নেই। যারা আচরণবিধি ভাঙছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি। এখন আর মুখের কথা নয়, প্রকৃতভাবে কাজে ব্যবস্থা নিতে হবে।’

এসময় তার সঙ্গে ছিলেন সিপিবির ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক সাজেদুল হক রুবেল, ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি আসলাম খান, লুনা নূর ও খান আসাদুজ্জামান মাসুম এবং নাসিমা আক্তার।

প্রসঙ্গত, গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে ঢাকা দক্ষিণ ও উত্তরের দলীয় প্রার্থী মোহাম্মদ সাঈদ খোকন ও আনিসুল হককে পরিচয় করিয়ে দেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend