ঢাকাকে গড়ে তোলার প্রত্যয়ে মেয়র প্রার্থী জুনায়েদ সাকি

zonayed-sakiনতুনভাবে ঢাকা শহরকে গড়ে তোলার প্রত্যয় নিয়ে গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

শনিবার বিকেলে ঢাকা উত্তরের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি। সন্ধ্যায় গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় পরিচালনা কমিটির সদস্য আবু বকর রিপন স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

শনিবার রাতে প্রিয়.কম-এর সঙ্গে আলাপকালে জুনায়েদ সাকি বলেন, আমরা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্যই মনোনয়ন পত্র সংগ্রহ করেছি। ঢাকাকে মানুষের বসবাসের যোগ্য তোলা ও নতুন আগামীর ঢাকা গড়ে তুলতে চাই। তাই এখন নতুন রাজনীতি গড়ে তুলতে হবে, যেখানে সমঝোতা ও সমর্থন হবে।

এছাড়া গণতান্ত্রিক ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত করার ব্যাপারেও আশাবাদ ব্যক্ত করেন গণসংহতি আন্দোলনের এই নেতা।

এদিকে গণসংহতি আন্দোলনের বিবৃতিতে বলা হয়, আজ কেন্দ্রীয় পরিচালনা কমিটির এক সভায় সংগঠনের প্রধান সমন্বয়কারী দায়িত্ব থেকে সাময়িকভাবে অব্যাহতি নেন জোনায়েদ সাকি। এখন থেকে গণসংহতি আন্দোলনের ভারপ্রাপ্ত প্রধান সমন্বয়কারীর দায়িত্ব পালন করবেন সংগঠনের কেন্দ্রীয় সমন্বয় পরিষদের সদস্য অ্যাডভোকেট আবদুস সালাম।

প্রসঙ্গত, গত ১৮ মার্চ ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আসছে ২৮ এপ্রিল তিন সিটি করপোরেশনে ভোট গ্রহণ করা হবে। মনোনয়নপত্র যাচাই-বাছাই ৯ এপ্রিল। প্রার্থীরা ১ ও ২ এপ্রিল পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। এরপর মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের ১০ এপ্রিল প্রতীক বরাদ্দ করা হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend