হারল ভারত, দায় চাপল আনুশকার ঘাড়ে!

virat-kohli-02_0হারল ভারত। আর তার জন্য গালাগালির তীরে পুরো এফোঁড়-ওফোঁড় হয়ে গেলেন আনুশকা শর্মা! বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের পর থেকেই ফেসবুক, টুইটারসহ সব সামাজিক যোগাযোগের মাধ্যমের পাতা ভরে উঠছে আনুশকার প্রতি হাজারও অভিযোগে। তার অপরাধ, ভারতের খেলা দেখতে এদিন তিনি সিডনি স্টেডিয়ামে ছিলেন।

ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সব বিভাগেই অস্ট্রেলিয়ার চেয়ে পিছিয়ে থেকে বিশ্বকাপ যাত্রা শেষ করল ভারত। সেমিফাইনালে হারল লজ্জাজনকভাবে। কিন্তু তার সঙ্গে গ্যালারিতে আনুশকার থাকা না থাকার সম্পর্ক কী? আনুশকা যদি এদিন মাঠে না যেতেন তাহলে কী বিরাট অনেক বেশি ভালো খেলতেন, এরকম মনে করার কোন যুক্তিসংগত কারণ আছে কী? তাহলে ভারত হারার যাবতীয় ক্ষোভ আনুশকার প্রতি কেন?

বিরাট কোহলি ও আনুশকা শর্মার মধ্যে একটা সম্পর্ক রয়েছে, সেটা কারোরই অজানা নয়। বিভিন্ন সময় তাদের একসঙ্গে দেখা গিয়েছে, চলতি বছরের শেষের দিকে তারা বিয়ে করবেন বলেও ভারতীয় সংবাদ মাধ্যমের খবর। বয়ফ্রেন্ডের খেলা দেখতে মাঠে যেতেই পারেন আনুশকা। কোন যুক্তিতে হারের যাবতীয় দায় তার উপর চাপানো হচ্ছে, সেটা কিন্তু স্পষ্ট নয়। আনুশকার সিনেমা ফ্লপ করলে কেউ বিরাট কোহলিকে দোষারোপ করবেন কি?

ভারতীয় একটি দৈনিকে প্রকাশিত খবরে বলা হয়েছে, এই প্রবণতা অবশ্য নতুন নয়। অতীতেও ক্রিকেটাররা খারাপ খেললে গ্যালারিতে উপস্থিত তাদের স্ত্রী বা গার্লফ্রেন্ডকে আক্রমনের নিশানা হতে হয়েছে। ইডেনে নবাব পতৌদি দ্রুত আউট হয়ে যাওয়ায় পচা ডিমও খেতে হয়েছিল শর্মিলা ঠাকুরকে। কিন্তু শর্মিলার ফ্লপ ছবির দায়িত্ব কোনদিনও পতৌদির উপর বর্তায়নি। পতৌদির দিন অনেক যুগ আগেই শেষ হয়েছে। কিন্তু ক্রিকেটারের খারাপ পারফরম্যান্সের দায় তার বান্ধবী বা স্ত্রীর উপর আশ্চর্যজনকভাবে চাপানোর রীতিটা একই রয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend