নালিতাবাড়ীতে মুক্তিযোদ্ধাদের স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বর্জন : উপজেলা চেয়ারম্যানের অফিসে তালা, জুতা মিছিল।

Sherpur-26-marchশেরপুরের নালিতাবাড়ীতে উপজেলা প্রশাসন আয়োজিত আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন অনুষ্ঠানের বাণীতে উপজেলা চেয়ারম্যান জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক ও বাংলাদেশ জিন্দাবাদ বলে বক্তব্য প্রদান করায় অনুষ্ঠান বর্জন করলেন স্থানীয় মুক্তিযোদ্ধারা।এ ছাড়াও চেয়ারম্যানের অপসারণ দাবি করে মিছিল করে যুবলীগ। সকাল ১০ টায় তারাগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে।
বরাবরের মতো উপজেলা প্রশাসন তারাগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, মার্চ পাষ্ট ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। প্রটোকল অনুযায়ী জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক একেএম মোখলেছুর রহমান রিপন। এ সময় তার লিখিত বাণী প্রদানের সময় লিখিত বক্তব্যের বাইরে গিয়ে তিনি জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক ও বাংলাদেশ জিন্দাবাদ বলে বক্তব্য প্রদান করলে উপস্থিত মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ নের্তৃবৃন্দের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং এর তীব্র প্রতিবাদ জানিয়ে তারা অনুষ্ঠান বর্জন করেন। অবশ্য উপজেলা চেয়ারম্যান মোখলেছুর রহমান রিপন ও উপজেলা নির্বাহী অফিসার আবু সাঈদ মোল্লা তাৎক্ষণিকভাবে এ বক্তব্যের জন্য ক্ষমা প্রার্থনা করেন।
এদিকে উপজেলা চেয়ারম্যানের অপসারণ দাবি করে উপজেলা যুবলীগ, শহর যুবলীগ,প্রতিরোধ যোদ্ধা প্রজন্ম মুক্তিযোদ্ধা শহরে খন্ড খন্ড মিছিল করে এবং উপজেলা পরিষদে চেয়ারম্যনের কক্ষে তালা লাগিয়ে দেয়। তারা জানায়, চেয়ারম্যানের অপসারণ না হওয়া পর্যন্ত ওই কক্ষের তালা খুলবে না।
এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান মুখলেছুর রহমানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, আসলে মুখ ফসকে জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক কথাটি বলে ফেলেছি। এ জন্য আমি ক্ষমা প্রার্থনাও করেছি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend