অন্ধত্বের সুযোগে ধর্ষণের চেষ্টা, গ্রেপ্তার ‘সাধু’!

rape2সাধু শব্দের সংজ্ঞা এরা নতুন করে লিখছেন বোধ হয়। সাধুর সঙ্গে বাবা, মহারাজ ইত্যাদি নানাবিধ বিশেষণে এদের ভূষিত করা হয়। ভারতের অন্ধ্রপ্রদেশে এমনই এক বাবা চুমু খেয়ে গ্রেপ্তার হয়েছিলেন।

রোববার উত্তরপ্রদেশে এমনই এক ‘বাবা’ এক ধাপ উপরে গিয়ে অন্ধত্বের সুযোগ নিয়ে ধর্ষণ করার চেষ্টায় গ্রেপ্তার হলেন।

ঘটনাটি ঘটেছে হলদি অঞ্চলে। পুলিশ জানিয়েছে, শনিবার বছর বাইশের এক অন্ধ তরুণী সাধু ধর্মদেব ওরফে বিরজু বাবার কাছে গিয়েছিলেন ‘চমত্কারের’ আশায় গিয়েছিলেন তার কাছে। যদি সাধু দয়া করে অন্ধত্বের জন্য কিছু করেন। করলেন। তবে অন্ধত্বের জন্য নয়, তার সুযোগে মেয়েটিকে ধর্ষণের চেষ্টা করেন অভিযুক্ত। মেয়েটির চিত্কারে আশপাশ থেকে লোকজন জড়ো হওয়ায় বিপত্তি। তখন উল্টে পালানোর পথ খুঁজছিলেন তিনি। সেখানে একপ্রস্থ মারধরের পর পুলিশের হাতে তাকে তুলে দেন স্থানীয় বাসিন্দারা।

তথাকথিত এই ‘সাধু’ বা ‘বাবা’দের এমন অসাধু প্রচেষ্টা নতুন কিছু নয়। নিত্যানন্দ থেকে শুরু করে সাম্প্রতিক কালের আশারাম বাপু বা রামপাল, এরা সকলেই কোনও না কোনও সময় শ্রীঘর দর্শন করেছেন। কয়েকজন তো এখনও সেখানকার বিশেষ অতিথি।

পিকে-র কথায় বলতে গেলে, ‘রাঙ নাম্বার’-এ ভরে গিয়েছে চার দিক। তার পরেও প্রশ্ন ওঠে, এ সব দেখেও কি ধর্মের ব্যবসায়ীদের সঠিক স্বরূপ সাধারণের চোখে পাল্টাবে না? উত্তরটা ভবিষ্যতের গর্ভে লুকিয়ে রয়েছে।

সুত্র: ইন্ডিয়া টাইমস

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend