আ’লীগের প্রার্থী নিয়ে ধোঁয়াশা, সেলিমের বাসায় খোকন

5363934dac417-DCC-pollsআসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী নিয়ে ধোঁয়াশা কাটছে না। যে যার অবস্থান থেকে প্রচারণা চালাচ্ছেন। তারা দাবি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের মাঠে থাকতে বলেছেন।
এদিকে হঠাৎ করেই রবিবার রাতে মেয়র প্রার্থী হাজী মোহাম্মদ সেলিমের বাসভবনে যান মেয়র প্রার্থী সাঈদ খোকন। সেখানে সাঈদ খোকন প্রায় ঘণ্টাখানেক অবস্থান করেন।
সাঈদ খোকনের সঙ্গে টেলিফোনে যোগাযোগ করলে তার ব্যক্তিগত সহকারী পরিচয় দিয়ে শহীদ নামের একজন বলেন, ‘স্যার মাত্র হাজী সেলিম সাহেবের বাসা থেকে বের হলেন। তিনি এখন কারও সঙ্গে কথা বলবেন না।’
এর আগে রবিবার হাজী মোহাম্মদ সেলিমের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে নির্বাচন কমিশনে নালিশ করেন সাঈদ খোকন।
আওয়ামী লীগের ঢাকা মহানগর নেতারা জানিয়েছেন, দক্ষিণে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা কাউকেই সমর্থন দেননি। তবে উত্তরে ব্যবসায়ী নেতা আনিসুল হককে প্রধানমন্ত্রী মাঠে থাকতে বলেছেন। এ ছাড়া যারাই নিজেদের প্রধানমন্ত্রী সমর্থিত মেয়র প্রার্থী দাবি করুক আসলে প্রধানমন্ত্রী কাউকে সমর্থন দেননি। কাউকে গণভবনে ডাকলেই তো আর সমর্থন দেওয়া হয় না বলেও জানান মহানগর নেতারা।
মহানগর নেতারা আরও জানান, সিটি করপোরেশন উত্তরে ব্যবসায়ী নেতা আনিসুল হক আওয়ামী লীগের সমর্থন পাচ্ছেন এটা নিশ্চিত।
তবে অপর মেয়র প্রার্থী কামাল আহমেদ মজুমদারের দাবি, প্রধানমন্ত্রী তাকে এখনও না করেননি। তাই তিনি এখনও সংসদ সদস্যের পদ ছেড়ে নির্বাচন করতে প্রস্তুত।
ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, ‘সাঈদ খোকন সাহেবের বিরুদ্ধে ঋণখেলাপির অভিযোগ রয়েছে। তাই তার প্রার্থিতা বাতিল হওয়ার সম্ভাবনা রয়েছে। এ জন্য আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে সমর্থন নাও করা হতে পারে। উত্তরে মেয়র পদে আনিসুল হক সাহেবকে আওয়ামী লীগ সমর্থন দিয়েছে বলেই আমরা মনে করি।’
তবে সাঈদ খোকন বলেন, ‘প্রধানমন্ত্রী আমাকে নির্বাচনের প্রস্তুতি নিতে বলেছেন। এ জন্য আমি মাঠে আছি। আমার বিরুদ্ধে ঋণখেলাপির অভিযোগ ভিত্তিহীন।’
এদিকে দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে দলের সমর্থন চান ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ সেলিমও।
তিনি বলেন, ‘ঢাকা দক্ষিণের জনগণ আমাকে মেয়র হিসেবে চায়। আমি জনগণের জন্য ছিলাম, আছি, থাকব।’

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend