মাশরাফিদের ম্যাচে ইংল্যান্ড-পাকিস্তানের আম্পায়ার

Umpireচলতি বিশ্বকাপ ক্রিকেটের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায়। এই ম্যাচ পরিচালনাকারী আম্পায়ারদের নাম ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।
ম্যাচের দুই অন ফিল্ড আম্পায়ারের একজন পাকিস্তানের আলিম দার, অন্যজন ইংল্যান্ডের ইয়ান গাউল্ড। থার্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন অস্ট্রেলিয়ার স্টিভ ডেভিস। আর চতুর্থ আম্পায়ার হিসেবে থাকছেন অস্ট্রেলিয়ার সাবেক তারকা ক্রিকেটার পল রাইফেল।
বাংলাদেশের কাছে হারার কারণেই শেষ অবদি এবারের আসরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে ইয়ান গাউল্ডের দেশ ইংল্যান্ডকে। আর আলিম দারের পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের বর্তমান সম্পর্কটা মোটেও সুখকর নয়। মাশরাফিদের প্রতি তাই কোনো বিদ্বেষ নিয়ে মাঠে নামবেন না তো ইয়ান গাউল্ড ও আলিম দার, প্রশ্নটা অজান্তেই বাংলাদেশী সমর্থকদের মনে উঁকি দিয়ে গেলেও যেতে পারে! কেননা, আম্পায়ারদের মনে কোনো পক্ষপাতিত্ব যে থাকবে না, এমন কথা তো জোড় দিয়ে বলা চলে না। আর চলতি আসরে আম্পায়ারিং নিয়ে বিতর্ক যে একেবারেই হয়নি তাও নয়।
অবশ্য বাংলাদেশের প্রতিপক্ষ দলটি ভারত বলে কথা। ভারত-পাকিস্তানের বৈরী সম্পর্কের কথাটি সবারই জানা। আলিম দারের ভারতপ্রেমী হওয়ার সম্ভবনাটা তাই আপাতত বাদ দেওয়া যায়! কিন্তু ইয়ান গাউল্ড; বাংলাদেশের কাছে ইংল্যান্ডের হারের বিষয়টি কি ভুলে যাবেন তিনি? মাশরাফিদের কি খানিকটা সতর্ক হওয়া প্রয়োজন, বিশেষ করে রিভিউ আপিলের সুযোগগুলো যেন অযথাই নষ্ট না করেন তারা! যদিও পেশাদার আম্পায়ার হিসেবে আলিম দার-ইয়ান গাউল্ড নিরপক্ষ আম্পায়ারিং করবেন, এটাই সবার প্রত্যাশা।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend