ভিসায় আটকালেন টাইগার শোয়েব

shoaibটাইগার শোয়েব আলির কথা মনে আছে?

হ্যাঁ, বাঘের সাজে যে লোকটি বাংলাদেশের ম্যাচের দিন গ্যালারি মাতিয়ে বেড়ান তিনিই। কিন্তু এখন তিনি বড়ই মিয়ম্রাণ। বিশ্বকাপের মতো আসরে যখন বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে উঠে গেছে, হাজার খুশীর মধ্যেও একটি দুঃখ রয়েছে। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের গ্যালারিতে দেখা যাচ্ছে না, সারা গায়ে হলুদ রঙ করা সেই লোকটাকে। কারণ একটাই, ‘ভিসা’।

শোয়েব আলির বিশ্বকাপে যাওয়া নিয়ে যখন বাংলাদেশ ক্রিকেটারস সাপোটার্স অ্যাসোসিয়েশন (বিসিএসএ)- থেকে যখন সংবাদ সম্মেলন করা হলো, আর শোয়েব আলি যখন নিজের আকুতি জানালেন তার কদিন পরেই বিসিবি শোনালেন সুখবর। বিশ্বকাপের দেশগুলোতে খেলা দেখার ব্যবস্থা করা এবং ওই দুটি দেশে যাওয়ার ব্যাপারে কাগজপত্র ও পাসপোর্টের ক্ষেত্রে শতভাগ সহায়তা দেবে বোর্ড।

কিন্তু বাকিগুলো? এরপর কেটে গিয়েছিলো অনেকদিন। তারপরেই এগিয়ে আসলেন অস্ট্রেলিয়াতে থাকা কিছু বাংলাদেশী প্রবাসী। একজন জানালেন তিনি বিমান ভাড়া দেবেন। আরেকজন অস্ট্রেলিয়াতে থাকা আর খাওয়ার ব্যবস্থা করবেন।

অনেক খুশী শোয়েব আলি। খুশী সবাই। কিন্তু বিপত্তিটা বাঁধল তারপরেই। ভিসা নিয়ে। আজ ১৪ মার্চ পর্যন্ত ভিসা হয়নি তার। তাই যাওয়াও হচ্ছে না। কিন্তু আশা ছাড়েননি এই ক্রিকেট পাগলটা। তিনি জানান, ‘আমার স্পন্সর, পাসপোর্ট সবকিছু তৈরী। আমি নিজেও তৈরী। কিন্তু এখন পর্যন্ত ভিসা হয়নি। আমি অনেক দুশ্চিন্তায় রয়েছি। তবে আশা ছাড়িনি। একদিন আগেও যদি হয়, আমি যাবো। বাংলাদেশ দলকে সমর্থন যোগাতে আমি যাবোই।’

এসময় তিনি ভিসা পাওয়ার ক্ষেত্রে সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করেন।

উল্লেখ্য, টাইগার শোয়েব আলি ইতিমধ্যেই বাংলাদেশের ‘আইকন’ সমর্থক বলে পরিচিত হয়েছেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend