সরকারকে ‘হত্যা জুলুম নির্যাতন’ বন্ধের আহ্বান জামায়াতের

jamatসরকারকে এ মুহূর্তে ‘হত্যা, সন্ত্রাস, জুলুম নির্যাতন’ বন্ধ করার আহ্বান জানিয়েছেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান।
এক বিবৃতিতে বুধবার সন্ধ্যায় সরকারের প্রতি তিনি এ আহ্বান জানান।
বিবৃতিতে ডা. শফিকুর রহমান বলেন, ‘সরকারের প্রতিহিংসাপরায়ণ রাজনীতি দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে উপনীত করেছে। মানুষের স্বাভাবিক জীবনযাত্রা বিপর্যস্ত হয়ে পড়েছে। আওয়ামী সন্ত্রাসীদের সন্ত্রাস, টেন্ডারবাজি, ছিনতাই দেশে ভয়াবহ নৈরাজ্যের সৃষ্টি করেছে। দেশে প্রশাসন ব্যবস্থা বলতে কিছু নেই। সরকারের একগুয়েমি ও হঠকারীতায় দেশের অর্থনীতি, শিল্প, ব্যবসা-বাণিজ্য সবকিছুতেই ধস নেমে এসেছে। রাষ্ট্রের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অপরাধ নিয়ন্ত্রণের পরিবর্তে রাজনৈতিক দমন-পীড়নে ব্যস্ত।’
‘সরকার হত্যা, খুন ও নৈরাজ্য সৃষ্টি করে ক্ষমতা পাকাপোক্ত করার ষড়যন্ত্র করছে’ অভিযোগ করে জামায়াতের শীর্ষ এ নেতা বলেন, ‘সরকার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জনগণের বুকে গুলি চালাতে বাধ্য করছে। সরকারের জুলুম-নিপীড়ন থেকে স্কুল-কলেজের ছাত্ররাও রেহাই পাচ্ছে না।’ পুলিশের গুলিতে গাজীপুর ও লক্ষ্মীপুরে দুই যুবক নিহত হয়েছেন বলেও তিনি অভিযোগ করেন।
সাতক্ষীরা থেকে ৮৫ জন নেতাকর্মীকে গ্রেফতারসহ সারাদেশে অভিযান চালিয়ে বুধবার ২০ দলীয় জোটের তিন শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে দাবি করে শফিকুর রহমান বলেন, ‘জুলুম, নিপীড়ন ও গণগ্রেফতার করে জনতার আন্দোলন দমন করা যাবে না।’
২০ দলীয় জোট ঘোষিত অবরোধ, হরতাল ও গণমিছিল শান্তিপূর্ণভাবে পালন করে চলমান গণতান্ত্রিক আন্দোলনকে সাফল্যের দ্বারপ্রান্তে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তিনি দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend