৩০ এপ্রিলের পর থেকে অসহযোগ আন্দোলন : সন্তু লারমা

Rangamti-৩০ এপ্রিলের মধ্যে পার্বত্য চুক্তি বাস্তবায়নে না হলে অসহযোগ আন্দোলনের ঘোষণা দিয়েছে জনসংহতি সমিতি ও পার্বত্য আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান সন্তু লারমা।
রাঙ্গামাটি সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে শুক্রবার পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) ১০ম জাতীয় সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।
সরকারের উদ্দেশে সন্তু লারমা বলেন, ‘এখনো সময় আছে, চুক্তি বাস্তবায়নে আন্তরিক হোন। ৩০ এপ্রিলই শেষ হচ্ছে আল্টিমেটাম। পার্বত্যাঞ্চলের চলমান পরিস্থিতি স্বাভাবিক নয়। চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়নই স্বাভাবিকতা ফিরে আসবে। নতুবা ৩০ এপ্রিলের পর যে কোনো পরিস্থিতির জন্য সরকারকেই দায় নিতে হবে।’
তিন দিনব্যাপী জাতীয় সম্মেলনে আরও বক্তব্য রাখেন— এম এন লারমা ফাউন্ডেশনের আহ্বায়ক বিজয় কেতন চাকমা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শিশির চাকমা, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অরুন কান্তি চাকমা ও জেএসএস’র সাংগঠনিক সম্পাদক শক্তিপদ চাকমা।
এর আগে দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে শুরু হয় জেএসএস’র জাতীয় সম্মেলন। পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় সদস্য মাধবীলতা চাকমা পতাকা উত্তোলন করেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেএসএস’র সাংস্কৃতিক সম্পাদক জালিমং মারমা।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend