সাংবাদিক ড. কনক সরোয়ার আটক

kanakএকুশে টেলিভিশনের(ইটিভি) সাবেক সাংবাদিক ড. কনক সরোয়ারকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা বিভাগ(ডিবি)।

গোয়েন্দা বিভাগের একজন শীর্ষ কর্মকর্তা তাঁকে আটকের কথা স্বীকার করে বলেন, ‘ড. কনককে সুনির্দষ্ট মামলায় আটক করা হয়েছে।’

ড. কনক সরোয়ার একুশে টেলিভিশনের বিশেষ প্রতিনিধি এবং ‘জনতার কথা’ অনুষ্ঠানের উপস্থাপক ছিলেন। ইটিভি’র চেয়ারম্যান আবদুস সালাম গ্রেপ্তার হওয়ার পর বিশেষ প্রতিনিধি কনক সরোয়ার ও প্রধান প্রতিবেদক মাহথির ফারুকীসহ পাঁচজনকে চাকরিচ্যুত করে বর্তমান কর্তৃপক্ষ।

গোয়েন্দা বিভাগের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম জানান, ‘একুশে টেলিভিশিনের চেয়ারম্যানের বিরুদ্ধে যে অভিযোগে রাষ্ট্রদ্রোহের মামলা হয়েছে সেই ঘটনায় কনক সরোয়ারেরও সম্পৃক্ততা পাওয়া গেছে।’

৪ জানুয়ারি রাতে ইটিভি লন্ডনে অবস্থানরত বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য সরাসরি সম্প্রচার করে। পরদিন গভীর রাতে ইটিভির নিচ থেকে প্রতিষ্ঠানের চেয়ারম্যান আবদুস সালামকে আটক করা হয়। তাঁর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহসহ মোট ৩টি মামলা হয়েছে।’

রাষ্ট্রদ্রোহ মামলায় চেয়ারম্যান আবদুস সালাম আদালতে স্বীকারোক্তিমূলক জবাবন্দি দিয়েছেন। তাঁর জবানবন্দির পর এই মামলায় ইটিভির কথিত চাকরিচ্যুত পরিচালক জাহিদ হোসেন জিন্নুকেও আটক করা হয়। আটকের পর তাঁর বিরুদ্ধে আরেকটি প্রতারণার মামলা হয়েছে। আবদুস সালাম এবং জাহিদ হোসেন জিন্নু এখন কারাগারে আছেন।

জানা গেছে, দুপুর ১২ টার দিকে ডিবির ইন্সপেক্টর ও রাষ্ট্রদ্রোহ মামলার তদন্ত কর্মকর্তা ওয়াহিদুজ্জামান কনক সরোয়ারকে শাহবাগ এলাকায় ডেকে নিয়ে যান। সেখান থেকে তাকে ডিবিতে নিয়ে যাওয়া হয়। এর আগেও গত সপ্তাহে কনককে একবার ডিবতে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend