স্টেইনের শততম ম্যাচ, চমক চায় দক্ষিণ আফ্রিকা

Styenদক্ষিণ আফ্রিকার জন্য কাজটা বেশ সহজ হয়ে আছে; বিশ্বকাপ ক্রিকেটের গ্রুপপর্বে প্রথম ৩ ম্যাচের দুটিতে জিতেছে। মঙ্গলবার চতুর্থ ম্যাচে তাদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড, দারুণ লড়াকু দল। দক্ষিণ আফ্রিকা-আয়ারল্যান্ড ম্যাচটি নিয়ে তাই বেজায় কৌতুহল ক্রিকেট বিশ্বে। তবে বিশেষ এক কারণে ক্যানবেরার এই ম্যাচটি পাচ্ছে বাড়তি গুরুত্ব, দক্ষিণ আফ্রিকানদের কাছে। দলটির অন্যতম সেরা পেসার ডেল স্টেইন এদিন আন্তর্জাতিক ক্রিকেটে নিজের শততম ওয়ানডে ম্যাচ খেলতে নামবেন। স্টেইনের এই সেঞ্চুরি ম্যাচটিকে জয় দিয়ে স্মরণীয় করে রাখতে চায় দক্ষিণ আফ্রিকানরা।
স্টেইন দক্ষিণ আফ্রিকার ১৯তম ক্রিকেটার, যিনি শততম আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলছেন। এক দশকের ক্যারিয়ারে বর্তমান সময়টা দারুণ কাটাচ্ছেন তিনি। ওয়ানডে বোলার হিসেবে র‌্যাঙ্কিংয়ে আছেন তৃতীয় স্থানে। তার সতীর্থ ফারহান বেহারদিয়েন মনে করছেন, আইরিশদের বিপক্ষে বিশ্বকাপের ম্যাচটিতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবেন স্টেইন। এই ম্যাচ জিতলে কোয়ার্টার ফাইনালে যাওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে যাবে ‘চোকার্স’ খ্যাত দক্ষিণ আফ্রিকা।
ফারহান বলেছেন, ‘আমরা সবাই জানি, সাম্প্রতিক বছরগুলোতে স্টেইন কি দারুণ খেলছেন। টেস্টে বোলিংয়ে তিনি সেরা। ওয়ানডে এবং টি টোয়েন্টিতেও একই ভুমিকা রাখতে সক্ষম। ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের বিপক্ষে তিনি অসাধারণ সূচনা করেছেন। একইভাবে আমরা আয়ারল্যান্ডের ম্যাচের দিকেও তাকিয়ে আছি। শততম ম্যাচ খেলাটা যে কোনো খেলোয়াড়ের জন্যই বিশেষ অর্জন। চেষ্টা করব, জয় দিয়ে তার শততম ম্যাচটিকে উদযাপন করতে। এর জন্য আমরা সর্বশক্তি দিয়ে লড়াই করে যাব।’

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend