মন্ত্রিসভায় আলোচনা- দলীয় নেতাকর্মীদের ‘সতর্ক’ থাকতে হবে

Cabinetদেশব্যাপী সরকারদলীয় নেতাকর্মীদের সর্তক থাকার ব্যাপারে গুরুত্ব দিয়ে আলোচনা হয়েছে সোমবারের নিয়মিত মন্ত্রিসভা বৈঠকে। বিশেষ করে চট্টগ্রাম থেকে গত দুই সপ্তাহে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জব্দ বিস্ফোরক দ্রব্যের কারণে ওই এলাকার বিষয়ে বেশি সতর্কতার বিষয়টি আলোচনা হয়েছে।
সরকারের ৫০তম মন্ত্রিসভা বৈঠকে উপস্থিত থাকা একজন সদস্যের সঙ্গে কথা বলে এ সব বিষয় জানা গেছে।
সূত্র মতে, দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে মন্ত্রিসভায় বিক্ষিপ্ত আলোচনা হয়েছে। তবে প্রধানমন্ত্রী সুনির্দিষ্ট কোনো নির্দেশনা দেন নি। সরকারদলীয় নেতাকর্মীদের সতর্ক থাকার বিষয়টি একাধিক সিনিয়র নেতা বৈঠকে তুললে প্রধানমন্ত্রী তাতে সায় দেন।
মন্ত্রিসভা বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূইঞা সাংবাদিকদের সরকারের সিদ্ধান্তগুলো জানান। বৈঠকে পাঁচটি বিষয় নির্ধারিত ছিল। এর মধ্যে তিনটি আইনের খসড়া, একটি নীতিমালা ও একটি অবহিতকরণ অন্তর্ভূক্ত ছিল।
মন্ত্রিপরিষদ সচিব জানান, বৈঠকে গণকর্মচারী (বিদেশী নাগরিকের সঙ্গে বিবাহ) আইন- ২০১৫’র খসড়া, ব্যাটালিয়ন আনসার (সংশোধন) আইনের খসড়া ও বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন আইন, ২০১৫’র খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এ ছাড়া ‘কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎকেন্দ্র প্রকল্প এলাকার সামাজিক উন্নয়ন তহবিল গঠন ও পরিচালনা নীতিমালা ২০১৫’র খসড়া অনুমোদন হয়েছে বৈঠকে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend