চাকসু থেকেও মান্নার নাম মুছে দিল ছাত্রলীগ

ctgচট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (চাকসু) সাবেক সাধারণ সম্পাদক (জিএস) ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার নাম সাবেক জিএসের তালিকা থেকে মুছে দিয়েছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কর্মীরা। এ সময় চাকসু সংগ্রহশালায় টাঙানো মান্নার ছবিও খুলে ফেলে তারা। মঙ্গলবার দুপুর দুইটার দিকে এ ঘটনা ঘটে।
বিশ্ববিদ্যালয়ে মাহমুদুর রহমান মান্নাকে অবাঞ্ছিত ঘোষণা করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে তার সনদ বাতিলের দাবি জানায় ছাত্রলীগ কর্মীরা। মাহমুদুর রহমান মান্না ১৯৭২ থেকে ১৯৭৩ সালে চাকসু’র নির্বাচিত জিএস ছিলেন।
বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক এম এ খালেদ চৌধুরীর নেতৃত্বে ৩০-৪০ জন ছাত্রলীগ কর্মী প্রথমে চাকসু ভবনের তৃতীয়তলায় থাকা সাবেকদের নামের তালিকা থেকে মাহমুদুর রহমান মান্নার নাম কালো কালি দিয়ে মুছে দেয়। পরে ছাত্রলীগ কর্মীরা বিশ্ববিদ্যালয়ের সংগ্রহশালায় থাকা মান্নার ছবিও খুলে ফেলে।
ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক এম এ খালেদ চৌধুরী দ্য রিপোর্টকে বলেন, ‘তিনি একজন ছাত্রের প্রতিনিধি হিসেবে আরেকজন ছাত্রের লাশ চাইতে পারেন না। আর যেহেতু তিনি ছাত্রের লাশ চেয়েছেন, তাই তার ছাত্র প্রতিনিধি হওয়ার কোনো অধিকার নেই। আমরা চাকসু’র সাবেকদের নামের তালিকা থেকে মান্নার নাম মুছে দিয়েছি ও তার ছবি খুলে ফেলেছি। একইসঙ্গে মান্নাকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অবাঞ্ছিত ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে তার সনদ বাতিলের দাবি জানিয়েছি।’
এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহসভাপতি মোস্তফা সাইফুল রোমেন, যুগ্ম-সাধারণ সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আলমগীর টিপু, নাজমুল হোসাইন প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend