‘এখন কাজ ষড়যন্ত্রকারীদের নির্মূল করা’

kamrulষড়যন্ত্রের মধ্য দিয়ে যারা ক্ষমতায় যেতে চায় তাদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন খাদ্যমন্ত্রী ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডভোকেট কামরুল ইসলাম। তিনি বলেছেন, ‘আমাদের সবচেয়ে বড় কাজ হলো এদেরকে স্ব-মূলে নির্মূল করা।’
গণতান্ত্রিক রীতিনীতি বাদ দিয়ে, ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখলের পাঁয়তারা চলছে বলেও এ সময় দাবি করেন খাদ্যমন্ত্রী।
জাতীয় প্রেস ক্লাবের সামনে মঙ্গলবার দুপুরে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের হরতাল-অবরোধের প্রতিবাদে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের এক মানববন্ধনে তিনি এ সব কথা বলেন।
নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না ও বিএনপি নেতা সাদেক হোসেন খোকার ফোনালাপের সমালোচনা করে তিনি বলেন, এ সব ষড়যন্ত্র, নাশকতা, সন্ত্রাস ও নৈরাজ্যসৃষ্টিকারীদের আর প্রশয় দেয়া যায় না। এদের কাউকে রেহাই দেয়া হবে না। বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হবেই। এখন আমাদের সবচেয়ে বড় কাজ হলো এদেরেকে স্ব-মূলে নির্মূল করা।
মান্নার ক্ষমতায় যাওয়ার স্বপ্ন পূরণ হবে না উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, কুজোর যেমন চিত হয়ে শোয়ার স্বপ্ন সফল হয় না। ঠিক তেমনি মান্না সাহেবের স্বপ্নও কোনদিন সফল হবে না। পালাতক আসামি (খোকা) ও ক্ষমতালোভীদের (মান্না) রাষ্ট্রীয় ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র সফল হবে না।
২০১৫ সালের সেনাবাহিনী ও পঁচাত্তরের সেনাবাহিনীর চরিত্র এক নয় দাবী করে তিনি বলেন, দেশের সেনাবাহিনী আজ ঐক্যবদ্ধ আছে। কোনো নাশকতা, ষড়যন্ত্র ও সন্ত্রাসকে তারা প্রশ্রয় দেবে না।
মানববন্ধনে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ মাহমুদুর রহমান মান্নার মত যারা ষড়যন্ত্র করে ক্ষমতায় যেতে চায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের কাছে আহ্বান জানান।
তিনি বলেন, সেনাবাহিনীর বিরুদ্ধে নাগরিক সমাজ ষড়যন্ত্র করছে। শুধু মান্না সাহেব নয় আরও অনেক সাহেব সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এটা দেশ ও দেশের মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র। আমি সরকারের কাছে আহ্বান জানাবো- মাহমুদুর রহমান মান্নাসহ যারা ষড়যন্ত্র করছে তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হোক।
সংগঠনের সাধারণ সম্পাদক অরুন সরকার রানার সভাপতিত্বে এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, সদস্য হেদায়াতুল ইসলাম স্বপন, আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক অ্যাডভোকেট বলরাম পোর্দ্দার প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend