বড় ব্যবধানে জয়ী ইংল্যান্ড

england-winবিশ্বকাপের গ্রুপপর্বে টানা দুই ম্যাচ হারের পর জয়ের মুখ দেখেছে ইংল্যান্ড। সোমবার স্কটল্যান্ডকে ১১৯ রানের বিশাল ব্যবধানে হারিয়ে প্রতিযোগিতায় প্রথম জয় পেয়েছে দলটি।
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ‍টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল ইংল্যান্ড। খেলতে নেমে স্কটল্যান্ডের বোলারদের তুলোধুনো করেছে ইংলিশ ব্যাটসম্যানরা। আগের দুটি ম্যাচে ব্যাটিং দৈন্যের জন্য হারলেও এই ম্যাচে ঝলমলে ব্যাটিং করেছে দলটির ক্রিকেটাররা। তাই বড় স্কোর পেতে কোনো বেগ পেতে হয়নি তাদের।
উদ্বোধনী জুটিতেই বিশ্বকাপের সর্বোচ্চ স্কোর গড়ার রেকর্ড গড়েছেন মঈন আলী ও ইয়ান বেল। এই জুটিতে এসেছে ১৭২ রান। ব্যক্তিগত ৫৪ রানে বেল আউট হলে জুটি ভেঙেছে। তবে সেঞ্চুরি করে মাঠ ছেড়েছেন মঈন। ১০৭ বল খেলে ১২৮ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেছেন তিনি। ১২টি চার ও ৫টি ছয় দিয়ে নিজের ইনিংসটি সাজিয়েছেন মঈন। শেষ অবধি ৮ উইকেটে ৩০৩ রান করতে সক্ষম হয়েছিল ইংল্যান্ড।
ইংল্যান্ডের ব্যাটিং তাণ্ডবের দিনে নিজেকে আলাদাভাবে চিনিয়েছেন স্কটিশ বোলার জোশ ডেভি। ৬৮ রান খরচায় ৪টি উইকেট নিয়েছেন। এ ছাড়া একটি করে উইকেট পেয়েছেন ওয়াডলো, ইভান্স, মাজিদ হক ও বেরিংটন।
জবাবে ইংল্যান্ডের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে সুবিধা করতে পারেনি স্কটল্যান্ড। ওপেনার কাইল কোয়েটজার ছাড়া জ্বলে উঠতে পারেনি কোনো ব্যাটসম্যান। মঈন আলীর বলে ক্যাচ আউট হওয়ার আগে ৭১ রান করেছেন তিনি।
কোয়েটজারের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়েছে স্কটল্যান্ড। তারপরও প্রেস্টন মমসেনের ২৬ ও ম্যাথু ক্রসের ২৩ রানের কল্যাণে গুটিয়ে যাওয়ার আগে ১৮৪ রান তুলেছিল দলটি। ৩টি উইকেট নিয়েছেন স্টিভেন ফিন। আর ২টি করে উইকেট পেয়েছেন মঈন আলী ও জেমস অ্যান্ডারসন।
সংক্ষিপ্ত স্কোর
ইংল্যান্ড : ৩০৩/৮, ওভার ৫০ (মঈন ১২৮, বেল ৫৪, মরগান ৪৬; ডাবি ৪/৬৮)
স্কটল্যান্ড : ১৮৪/১০, ওভার ৪২.২ (কোয়েটজার ৭১, মমসেন ২৬, ম্যাথু, ডেভি ৯; ফিন ৩/১৪, অ্যান্ডারসন ২/৩০, মঈন ২/৪৭)
ফল : ইংল্যান্ড ১১৯ রানে জয়ী
ম্যাচসেরা : মঈন আলী

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend