রাজধানীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

Tareq-JCD-inরাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও লাগাতার অবরোধের সমর্থনে শনিবার তারা এ মিছিল বের করেন।
ছাত্রদলের সহ-সভাপতি নাজমুল হাসানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, ছাত্রদলের সহ-সভাপতি আলমগীর হাসান সোহানের নেতৃত্বে দুপুর ২টার দিকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি পলাশী পৌঁছলে পুলিশের ধাওয়ায় ছত্রভঙ্গ হয়ে যায়৷
এর আগে সকাল ৯টার দিকে ছাত্রদল সহ-সভাপতি মনিরুজ্জামান রেজিন ও যুগ্ম-সম্পাদক বায়েজিদ আরেফিনের নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। তারা কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় পৌঁছলে পুলিশের ধাওয়া ছত্রভঙ্গ হয়ে যান।
সকাল ৮টার দিকে ছাত্রদল যুগ্ম-সম্পাদক মো. মিজানুর রহমান সোহাগের নেতৃত্বে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে পুলিশের ধাওয়ায় মোকাররম ভবনের সামনে থেকে ছত্রভঙ্গ হয়ে যায়।

ছাত্রদলের যুগ্ম-সম্পাদক সামছুল আলম রানা ও সহ-সাংগঠনিক সম্পাদক আমির আমজাদ মুন্নার নেতৃত্বে সকাল সাড়ে ১০টায় শাহবাগ থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে কাঁটাবন মোড়ে গিয়ে শেষ হয়।
ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যানারে একটি বিক্ষোভ মিছিল পলাশী মোড় থেকে এসএম হলের দিকে অগ্রসর হলে পুলিশ রাবারবুলেট ও টিয়ারশেল ছুড়ে ছত্রভঙ্গ করে দেয়। একই ব্যানারে বিকেল ৩টার দিকে শাহবাগের পরীবাগ মোড় থেকে বিক্ষোভের সমর্থনে একটি মিছিল হয়। পরে পুলিশের বাধায় ছত্রভঙ্গ হয়ে যায়।
এ দিকে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের ব্যানারে বেলা ১১টায় কলেজ গেট থেকে একটি বিক্ষোভ মিছিল করা হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদল নেতা মোস্তাফিজ, জুয়েল মৃধা ও শহিদের নেতৃত্বে লক্ষ্মীবাজার থেকে দুপুর ১টার দিকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। তারা ভিক্টোরিয়া পার্ক পর্যন্ত গেলে পুলিশ তাদের ধাওয়া দেয়।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের ব্যানারে ধোলাইখাল এলাকায় আরেকটি মিছিল বের করা হয়। এ সময় পুলিশ তাদের ধাওয়া দিয়ে বাসেদ কাজী (২৫) নামে এক ছাত্রদল কর্মীকে মারধর করে। এতে সে গুরুতর আহত হয়।
তেজগাঁও কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম জাকিরের নেতৃত্বে ফার্মগেটের ইন্দিরা রোড থেকে বিকেল ৩টার দিকে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

ঢাকা কলেজ ছাত্রদলের সহ-সভাপতি শরীফুল ইসলাম ও কলাবাগান থানা ছাত্রদল নেতা সাব্বির আহম্মদের নেতৃত্বে পান্থপথ কমফোর্ড হাসপাতালের সামনে থেকে সকাল ৯টার দিকে বিক্ষোভ মিছিল বের করা হয়।
তিতুমীর কলেজ ছাত্রদল নেতা ইউসুফ ও শরীফুল ইসলামের নেতৃত্বে মহাখালী বনানী রোড থেকে দুপুর ১টার দিকে বিক্ষোভ মিছিল বের করা হয়। পরে পুলিশের বাধায় তা পণ্ড হয়ে যায়।
বেসরকারী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের ব্যানারে সকাল ১১টায় বনানীর সাউথ এশিয়া বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।
মিরপুর থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক রাশেদুল হাসান ফয়সালের নেতৃত্বে দুপুর ২টায় কল্যাণপুর নতুন বাজরে বিক্ষোভ মিছিল বের মিছিল হয়।
এর আগে মিরপুর থানা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি ফিরোজ আহমেদের নেতৃত্বে দুপুর ১টার দিকে মিরপুর-১ এর আনসার ক্যাম্পের সামনে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।
বনানীতে অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে দুপুর সাড়ে ১২টার দিকে ছাত্রদলের নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করেন।
এ ছাড়া হাবিবুল্লাহ বাহার কলেজের সাধারণ সম্পাদক নাহিদের নেতৃত্বে মালিবাগ কাঁচাবাজার থেকে এবং যাত্রাবাড়ী থানা ছাত্রদল নেতা শামীমের নেতৃত্বে যাত্রাবাড়ী ও ছাত্রদল নেতা পান্নার নেতৃত্বে মুগদায় বিক্ষোভ মিছিল করেন নেতাকর্মীরা।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend