রাজশাহীতে ট্রেন লাইনচ্যুত, তদন্ত কমিটি গঠন, ২ জামায়াতকর্মী আটক

Rajshahi-Rail-5Fishplete-Cuজেলার গোদাগাড়ীতে রেললাইনের ফিসপ্লেট খুলে নেওয়ায় একটি লোকাল ট্রেনের ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার খায়রুল আলম জানান, পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা শফিকুর রহমানকে প্রধান করে গঠিত তদন্ত কমিটিকে শনিবারের মধ্যে প্রতিবেদন দাখিল করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।এদিকে, এ ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে দুই জামায়াতকর্মীকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরহাদ হোসেন।
তিনি জানান, বারোহাটি গ্রামে অভিযান চালিয়ে ইলয়াস ও হয়রত নামে দুইজনকে আটক করা হয়েছে। তারা জামায়াতে ইসলামীর রাজনীতির সঙ্গে জড়িত।
চাঁপাইনবাবগঞ্জের রহনপুর থেকে ৫৬৪ নম্বরের একটি লোকাল ট্রেন শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে ঈশ্বরদী যাচ্ছিল। পথে গোদাগাড়ীর ললিতনগর স্টেশনের কাছে আসলে ট্রেনটি লাইনচ্যুত হয়। নাশকতাকারীরা রেল লাইনের ফিসপ্লেট খুলে নেওয়ায় এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।
পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার খায়রুল আলম জানান, দুর্ঘটনার পর চাঁপাইনবাবগঞ্জ জেলার সঙ্গে রাজশাহীসহ সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।
ঈশ্বরদী থেকে একটি রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছে ভোর থেকে উদ্ধার কাজ শুরু করেছে। এরই মধ্যে লাইনচ্যুত হওয়া ইঞ্জিনটি উদ্ধার করা হয়েছে। খুলে নেওয়া ফিসপ্লেটটি মেরামত করা হয়েছে। উদ্ধারকাজ শেষে শনিবার দুপুর নাগাদ ট্রেন চলাচল স্বাভাবিক হতে পারে বলে জানান তিনি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend