মহেশপুর সীমান্তে বিএসএফ’র গুলিতে ২ বাংলাদেশী নিহত

Jhinadhoঝিনাইদহের মহেশপুর উপজেলার লেবুতলা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশী গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় আরও একজন আহত হয়েছেন।
ভারতে প্রবেশ করে গরু নিয়ে দেশে ফেরার সময় বুধবার সকাল ৭টার দিকে মহেশপুর উপজেলার জলুলী বিওপির লেবুতলা সীমান্তে এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন- মহেশপুর উপজেলার লেবুতলা গ্রামের মিয়ারাজের ছেলে আমিনুর রহমান (৩৫) ও একই উপজেলার জলুলী গ্রামের শাহাদত হোসেনের ছেলে খয়জেল (৩৮)।
বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) যশোর- ২৬ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোঃ জাহাঙ্গীর হোসেন জানান, বুধবার সকাল ৭টার দিকে আমিনুর ও খয়জেলসহ ৭/৮ জন বাংলাদেশী গরু ব্যবসায়ী মহেশপুর উপজেলার জলুলী বিওপির লেবুতলা সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করে গরু নিয়ে ফিরছিলেন। এ সময় ভারতের কাশিপুর বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাদেরকে লক্ষ্য করে গুলি করলে ঘটনাস্থলেই আমিনুর ও খয়জেল নিহত এবং একজন গুলিবিদ্ধ হন।

তিনি জানান, আহত ব্যবসায়ীকে সঙ্গীরা উদ্ধার করে মহেশপুরে নিয়ে আসেন। আহত ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি। তাকে একটি ক্লীনিকে ভর্তি করা হয়েছে।
দুই গরু ব্যবসায়ীদের লাশ সীমান্তের মেইন পিলারের ৫১/৬ এ এস পিলার থেকে ১০ গজ অভ্যন্তরে পড়ে রয়েছে। গুলি করে হত্যার কারণ ও লাশ ফেরত চেয়ে বিজিবির পক্ষ থেকে চিঠি পাঠানো ও পতাকা বৈঠকের জন্য সব প্রস্তুতি নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend