রংপুরে বাসে পেট্রোলবোমা ৬ জনকে পুড়িয়ে হত্যার ঘটনায় সাংবাদিক গ্রেফতার

Rangpur_sm_478465174রংপুরের মিঠাপুকুরে বাসে পেট্রোলেবোমা মেরে ৬ জনকে পুড়িয়ে হত্যার ঘটনায় জড়িত হাফিজুর রহমান নামে এক সাংবাদিককে গ্রেফতার করেছে মিঠাপুকুর থানা পুলিশ। গ্রেফতারের পর সে ওই ঘটনার সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। জামায়াত-শিবির ও বিএনপি নেতাকর্মীসহ এ নিয়ে ওই মামলায় গ্রেফতারের সংখ্যা দাঁড়ালো ৪১।
হাফিজুর রহমান মিঠাপুকুর উপজেলার রাডার কোচিং সেন্টারেরও পরিচালক। হাফিজুরের বাবার নাম আবদুস ছালাম মোতালেব। উপজেলার লতিফপুর ইউনিয়নের হাতিমপুর গ্রামে তাদের বাড়ি।
মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির সোমবার বিকেলে সাংবাদিকদের জানান, ১৩ জানুয়ারি মিঠাপুকুরের জায়গীর বাতাসন এলাকায় উলিপুর থেকে ঢাকাগামী খলিল এন্টারপ্রাইজ নামে যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা মারা হয়। এতে পেট্রোলের আগুনে পুড়ে মারা যায় শিশু নারীসহ ৬ জন। এ ঘটনায় রবিবার পুলিশ অভিযান চালিয়ে উপজেলার গড়েরমাথা থেকে মিঠাপুকুর উপজেলা শিবিরের সাবেক সভাপতি দৈনিক সংগ্রাম ও রংপুরের স্থানীয় দৈনিক দাবানলের মিঠাপুকুর প্রতিনিধি হাফিজুর রহমানকে গ্রেফতার করে। গ্রেফতারের পর ম্যাজিস্ট্রেট আদালতে হাফিজুর ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। সেখানে তিনি বাসে পেট্রোলবোমা হামলার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেন। আদালতে তিনি পেট্রোলবোমা হামলার সাথে আরো কারা কারা জড়িত ছিল তাদের নামও বলেছেন। তবে তদন্তের স্বার্থে পুলিশ তাদের নাম প্রকাশ করেনি।
পুলিশ জানায়, আরো বেশ কয়েকজন সাংবাদিকও ওই ঘটনার সাথে জড়িত। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend