চট্টগ্রামে ২০ জনের বিরুদ্ধে মামলা

hathazariচট্টগ্রামের হাটহাজারী থেকে মঙ্গলবার পেট্রোলবোমা, ককটেল ও বিস্ফোরকসহ ৭ শিবিরকর্মী আটকের ঘটনায় ২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।
হাটহাজারী থানার উপ-পরিদর্শক (এসআই) শরীফুল ইসলাম বাদী হয়ে মঙ্গলবার রাতে মামলাটি দায়ের করেন। মামলায় হাটহাজারী উপজেলা জামায়াতের আমীর অধ্যক্ষ শহীদুল ইসলাম, হাটহাজারী কলেজ শিবিরের সভাপতি ওমর ফারুকসহ ১০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া আরও ৮-১০ জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে। মামলা নং-৫।
হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইসমাইল জানান, পেট্রোলবোমা, ককটেল, বিস্ফোরক উদ্ধারসহ ৭ শিবিরকর্মী গ্রেফতারের ঘটনায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন ও ১৯০৮ সালের বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।
তিনি আরও জানান, মামলায় হাটহাজারী উপজেলা জামায়াতের আমীর অধ্যক্ষ শহীদুল ইসলাম, হাটহাজারী কলেজ শিবিরের সভাপতি ওমর ফারুকসহ ১০ জনের নাম উল্লেখ করে এবং আরও ৮-১০ জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে। মামলাটি তদন্তে উপ-পরিদর্শক (এসআই) আনিস আল মাহমুদকে দায়িত্ব দেওয়া হয়েছে।
উল্লেখ্য, সোমবার গ্রেফতার করা হয় হাটহাজারী কলেজ শিবিরের সভাপতি ওমর ফারুককে (২৩)।
তার দেওয়া তথ্য অনুযায়ী মঙ্গলবার পুলিশ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে নাশকতার অভিযোগে ৬ জনকে গ্রেফতার করে। তারা হলেন- মাঈন উদ্দিন (২৪), চবির রাজনীতি বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নজরুল ইসলাম (২১), ইতিহাস বিভাগের শিক্ষার্থী সুজাত হোসেন (২৩), চবি শিক্ষার্থী মাহমুদুল হাসান (২৪), আব্দুল মালেক (১৯) ও খায়রুল আমিন (২৩)।
তাদের কাছ থেকে ২০টি পেট্রোলবোমা, দুটি তাজা ককটেল, ১২০টি চকলেট বোমা ও মহাসড়কে যানবাহন বিকল করার ছোট-বড় অসংখ্য বিশেষায়িত অস্ত্র এবং বিস্ফোরকদ্রব্য উদ্ধার করা হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend