এফবিসিসিআই’র অবস্থান কর্মসূচি ৮ ফেব্রুয়ারি

fbcciদেশের বিরাজমান রাজনৈতিক পরিস্থিতিতে সারাদেশে ১৫ মিনিটের অবস্থান কর্মসূচি ঘোষণা করেছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। ৮ ফেব্রুয়ারি রবিবার দুপুর ১২টা থেকে সোয়া ১২টা পর্যন্ত ১৫ মিনিট ব্যবসায়ীরা যার যার অবস্থান থেকে নিজ ব্যবসা প্রতিষ্ঠান, চেম্বার ও এসোসিয়েশনের সামনে দাঁড়িয়ে এ কর্মসূচি পালন করবেন। এ সময় জাতীয় সঙ্গীত পরিবেশন করা হবে। পরে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সামনে লিখিত স্মারকলিপি পাঠ করবেন সংগঠনের সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদ।
দেশের বিরাজমান রাজনৈতিক পরিস্থিতিতে করণীয় নির্ধারণের জন্য এফবিসিসিআই’র সাবেক সভাপতিদের সাথে এক বৈঠক শেষে রবিবার এ সিদ্ধান্তের কথা জানান সংগঠনের সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদ।
পরবর্তী সময়ে সম্ভব হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ২০ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়া এবং রাষ্ট্রপতি আব্দুল হামিদের কাছে স্মারকলিপি দেওয়া হবে। চেম্বার ও এসোসিয়েশনের নেতাদের সহায়তায় এ কর্মসূচি পালন করা হবে। এ ছাড়া এ কর্মসূচি সফল করতে গণমাধ্যমকর্মীসহ সমাজের সকল স্তরের মানুষের সহায়তা কামনা করেন তিনি।
দলমতের ঊর্ধ্বে উঠে নিরপেক্ষ সিদ্ধান্ত নেওয়ার জন্য এফবিসিসিআই সভাপতির ওপর চাপ দেওয়ার এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন বৈঠকে উপস্থিত নেতারা।
এফবিসিসিআই’র বর্তমান পরিচালক আব্দুল হক জানান, বৈঠকে উপস্থিত সকলেই একমত হন যে, দেশের বিরাজমান পরিস্থিতি রাজনৈতিক বিষয়। ৫ জানুয়ারির নির্বাচনকে ঘিরেই এ সমস্যা সৃষ্টি হয়েছে। এ অবস্থায় ব্যবসা-বাণিজ্য ও অর্থনৈতিক স্বার্থে নিরপেক্ষ সিদ্ধান্ত নেওয়ার জন্য এফবিসিসিআই সভাপতির প্রতি আহ্বান জানানো হয়।
এফবিসিসিআই’র সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এফবিসিসিআই’র সাবেক সভাপতি মাহবুবুর রহমান, ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি, সাবেক সভাপতি মীর নাসির হোসেন, আনিসুল হক, একে আজাদ, এমসিসিআই’র সভাপতি সৈয়দ নাসিম মঞ্জুর, ঢাকা চেম্বারের সভাপতি হোসেন খালেদ, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রোকেয়া আফজাল রহমান, এফবিসিসিআই’র সাবেক প্রথম সহসভাপতি আবুল কাশেম আহমদসহ এফবিসিসিআই’র বর্তমান পরিচালকরা উপস্থিত ছিলেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend