জাতিসংঘের প্রতি জামায়াতের আহ্বান

jamatবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ওপর সরকারের অমানবিক আচরণের বিরুদ্ধে পদক্ষেপ নিতে জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ এক বিবৃতিতে এ আহ্বান জানান।
বিবৃতিতে তিনি বলেন, আওয়ামী মহাজোট সরকারের সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিরোধে এগিয়ে আসার জন্য আমি দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি। সেই সাথে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাসমূহ এবং বিশেষ করে জাতিসংঘকে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানাচ্ছি।
২০ দলীয় জোট নেত্রী ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে ৩০ জানুয়ারী গভীর রাতে বিদ্যুৎ সংযোগ এবং আজ ৩১ জানুয়ারী সকালে টেলিফোন, মোবাইল নেটওয়ার্ক, ডিস ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে দেয়ার ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ও ক্ষোভ প্রকাশ কত্তে দেয়া এই বিবৃতিতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ বলেন- ২০ দলীয় জোট নেত্রী ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে ৩০ জানুয়ারী গভীর রাতে বিদ্যুৎ সংযোগ এবং আজ ৩১ জানুয়ারী সকালে টেলিফোন, মোবাইল নেটওয়ার্ক, ডিস ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে দেয়ার ন্যক্কারজনক এবং অমানবিক ঘটনার আমি তীব্র নিন্দা জানাচ্ছি ও ক্ষোভ প্রকাশ করছি। বেশ কয়েক দিন আগে থেকেই এ সরকারের কয়েকজন মন্ত্রী ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ বেগম খালেদা জিয়াকে গ্রেফতারের হুমকি দিয়ে আসছিলেন। কিন্তু তীব্র গণআন্দোলনের ভয়ে ভীত হয়ে গতকাল একজন মন্ত্রী শ্রমিক সমাবেশে বেগম খালেদা জিয়ার কার্যালয়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন, আজ আবার ভাত-পানি বন্ধ করার হুমকি প্রদান করেন। তার এ হুমকির পর ৩০ জানুয়ারী গভীর রাতে বেগম খালেদা জিয়ার কার্যালয়ে বিদ্যুৎ সংযোগ এবং আজ ৩১ জানুয়ারী সকালে ডিস সংযোগ, টেলিফোন, মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়। এ ঘটনায় প্রমাণ করে যে, সরকার পরিকল্পিতভাবে গণতান্ত্রিক আন্দোলনকে নস্যাৎ করে দেয়ার জন্য এ ঘটনা ঘটিয়েছে। বাংলাদেশের অন্যতম বৃহৎ দল, বিএনপির চেয়ারপার্সন, ২০ দলীয় জোটের নেত্রী ও সাবেক প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিদ্যুৎ, ডিস, টেলিফোন, মোবাইল নেটওয়ার্ক এবং ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে দেয়ার ঘটনার নিন্দা জানানোর কোন ভাষা নেই। সরকারের এ ন্যক্কারজনক ঘটনা থেকে প্রমাণিত হয়, সরকার বিরোধীদলকে নির্মূল করে বাকশালী কায়দায় দেশ শাসন করতে চায়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend