অসাধারণরা আইন মানেন না : ওবায়দুল কাদের

obaidul-kader--28-01-15.সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাধারণ মানুষ মাঝে মাঝে আইন মানলেও অসাধারণরা আইন মানেন না।
দশম জাতীয় সংসদের পঞ্চম অধিবেশনে বুধবার ঢাকা-১১ আসনের সংসদ সদস্য এ কে এম রহমতউল্লাহর ৭১ বিধিতে দেওয়া নোটিশের জবাবে মন্ত্রী এ সব কথা বলেন।
তিনি বলেন, এখন নীলক্ষেতে জাতীয় সংসদের স্টিকার পাওয়া যায়। জাতীয় সংসদের স্টিকার লাগিয়ে বাসার কাজের লোকরাও অনেক সময় বাজার করতে যায়। আমরা অসাধারণ মানুষ অনেক সময় রাস্তার শৃঙ্খলা মানি না। কিন্তু সাধারণ মানুষ শৃঙ্খলা মানে। অনেক সময় ভিআইপিরাও রাস্তা পারাপার হয় রং সাইড দিয়ে। আমরা যারা আইন প্রণেতা তারাই আইন মানি না।
বিআরটিসির প্রসঙ্গ টেনে মন্ত্রী বলেন, সর্ষের মধ্যে ভূত ছিলো। সেখান থেকে বিআরটিএকে অনেকটা দুর্নীতিমুক্ত করা সম্ভব হয়েছে। আগে বিআরটিএতে না গিয়েই ঘরে বসে লাইসেন্স পাওয়া যেত।
মহাসড়কে নসিমন-করিমন চলা প্রসঙ্গে তিনি বলেন, নসিমন-করিমন সকালে বন্ধ করলে বিকেলে চালু হয়ে যায়। অনেক জনপ্রতিনিধিরা এ সব কাজে জড়িত থাকে।
এ সময় সংসদ সদস্যদের এ ধরনের অনুমোদনহীন যান চালাতে উৎসাহিত না করার আহ্বান জানান মন্ত্রী।
তিনি বলেন, সড়কে জানমালের নিরাপত্তা নিশ্চিত করা সড়ক, জনপথ ও সেতু মন্ত্রণালয়ের একার পক্ষে সম্ভব নয়। সমন্বিত উদ্যোগ গ্রহণ করতে হবে। ইতোমধ্যেই আমরা এই গুলো নিয়ে কাজ করছি। এ সব সমস্যা সমাধানের সমন্বিত পদক্ষেপ নিয়ে এগিয়ে যেতে হবে। শুধু সড়ক জনপথ বা সেতু বিভাগের এ দায়িত্ব না। স্থানীয় সরকার ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়েরও দায়িত্ব আছে।
মন্ত্রী বলেন, বেপরোয়া বা অদক্ষ গাড়ি চালকের কারণে দুর্ঘটনা ঘটে শুধু তাই নয়। আপনারা কেউ বেপরোয়া পথচারীর কথা বলছেন না। পথচারীদের কেউ কেউ মোবাইল ফোনে মধুর আলাপন করতে করতে রাস্তা পার হন, তখন গাড়ি চাপা দিয়ে চলে গেলে এটা কি শুধু বেপরোয়া চালকের দোষ?

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend