ইরাককে হারিয়ে ফাইনালে দক্ষিণ কোরিয়া

image_180467.asia+cup২০০৭ সালের পুনরাবৃত্তি ঘটিয়ে এশিয়া কাপের সেমিফাইনালে ইরাককে হারিয়ে টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করেছে দক্ষিণ কোরিয়া। সোমবার সিডনি স্টেডিয়ামে অনুষ্ঠিত সেমি-ফাইনালে দক্ষিণ কোরিয়া ২-০ গোলে ইরাককে পরাজিত করেছে। বিজয়ী দলের পক্ষে গোল করেছেন লী জেয়ং-হেয়প ও কিম ইয়ং-গোন। এ জয়ে শিরোপা খরা দূর করার অন্তিম ধাপে পৌঁছে গেছে দক্ষিণ কোরিয়া।
ফাইনালে স্বাগতিক অস্ট্রেলিয়া নতুবা সংযুক্ত আরব আমিরাতের মোকাবেলা করবে দক্ষিণ কোরিয়া। আগামী ৩১ জানুয়ারি ফাইনালে ম্যাচটি অনুষ্ঠিত হবে।
ম্যাচের ২০ তম মিনিটেই কিম জিন-সুর ফ্রি কিকের বল দিয়ে গোল করে কোরিয়াকে এগিয়ে দেন লি ১-০ ব্যবধানে। এর আগে দূরপাল্লার একটি জোড়ালো শটের সাহায্যে ইরাকিদের ভীত কাপিয়ে দিয়েছিলেন কোরিয়ার গোল্ডেন বয় সন হিউং-মিন। ইরাকের গোল রক্ষক জালাল হাসান বুদ্ধিমত্তার সঙ্গে শটটি প্রতিহত করেন। দ্বিতীয়ার্ধ শুরু হবার ৫ মিনিট পরেই ইরাকি শিবিরে ফের হানা দেন গ্রুপ পর্বে একমাত্র গোলে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের নায়ক লী। তার কাছ থেকে পাওয়া বলে কিম জোরের ওপর শটের সাহায্যে গোল করলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় দক্ষিণ কোরিয়া। শেষ পর্যন্ত ওই ব্যবধান থেকে ফিরে আসা সম্ভব হয়নি ইরাকিদের। ফলে উৎসবের রসদ পেয়ে যায় ম্যাচটি দেখতে আসা আনুমানিক ৩৬ হাজার কোরিয় দর্শক।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend