পুলিশ-র‌্যাবের দরকার নেই, শুধু একটা নির্দেশ দেন: শামিম ওসমান

shamim-osamanনারায়নগঞ্জ-৪ আসনের আওয়ামী লীগ দলীয় সাংসদ শামিম ওসমান বলেছেন, আমি শুধু বলব- নির্দেশ দেন, পুলিশ-র‌্যাব-বিজিবির দরকার নেই। শুধু একটা নির্দেশ দেন। খালেদা জিয়া ও তার সন্ত্রাসীদের নিঃশেষ করতে আওয়ামী লীগের লাখ লাখ নেতা-কর্মীই যথেষ্ঠ।

বুধবার দশম জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন চলাকালে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি একথা বলেন।

এসময় তিনি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেন, খালেদা জিয়া আপনি বোমা মেরে আমাদের ভয় দেখান?

এরপর তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, আমি শুধু বলব- নির্দেশ দেন, পুলিশ-র‌্যাব-বিজিবির দরকার নেই। শুধু একটা নির্দেশ দেন। খালেদা জিয়া ও তার সন্ত্রাসীদের নিঃশেষ করতে আওয়ামী লীগের লাখ লাখ নেতা-কর্মীই যথেষ্ঠ।

সংলাপের দাবি প্রত্যাখ্যান করে তিনি বলেন, খালেদা জিয়া এমন কী গুরুত্বপূর্ণ ব্যক্তি যে তার সঙ্গে আলোচনা করতে হবে। তিনি যেভাবে মানুষকে পুড়িয়ে মারছেন, এখন যদি কেউ খালেদা জিয়াকেও পুড়িয়ে মারেন- তাহলে কী তার বিরুদ্ধে মামলা হবে না?

তিনি আরো বলেন, তাহলে খালেদার বিরুদ্ধে কেন মামলা হবে না। এরশাদ যদি পাঁচ বছর জেলে থাকতে পারেন, খালেদা জিয়া কেন জেলে যাবেন না। খালেদা জিয়ার উচিত রাজনীতি ছেড়ে নির্বাসনে যাওয়া। তারেক রহমানের মতো সন্ত্রাসী পুত্র আর যেন কারো না হয়।

প্রসঙ্গত, গত ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদের এক বছরপূর্তি উপলক্ষ্যে আওয়ামী লীগের কর্মসূচি এবং বিএনপি‘র সমাবেশকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে দেশের রাজনৈতিক অঙ্গন। এর আগে ৩ জানুয়ারি থেকে বিএনপি’র দাবি অনুয়ায়ী দলটির চেয়ারপারসনকে তার গুলশান কার্যালয়ে অবরুদ্ধ করে রাখে সরকারের ক্ষমতায় থাকা আওয়ামী লীগ, যদিও প্রধানমন্ত্রীসহ বেশ কয়েকজন নেতা বিভিন্ন সময় বলেছেন, বিএনপি চেয়ারপারসন অবরুদ্ধ নন। তিনি চাইলেই বাড়ি যেতে পারেন। এরপর এ সপ্তাহেই গুলশান কার্যালয়ের সামনে থেকে অতিরিক্ত পুলিশসহ পুলিশ পরিবহন ও জলকামান সরিয়ে নেওয়া হয়। এরপর থেকেই সেখানে একজন এসআইয়ের নেতৃত্বে সাতজন পুলিশ সদস্য এবং বিএনপি চেয়ারপারসনের নিজস্ব নিরাপত্তা বাহিনী দায়িত্ব পালন করছেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend