পুলিশ-র‌্যাব প্রকাশ্যে ছাত্রদল নেতাদের হত্যার মিশনে নেমেছে : ছাত্রদল

bnpপুলিশ-র‌্যাব এখন আওয়ামী লীগের আজ্ঞাবহ পেটোয়া বাহিনীতে পরিণত হয়েছে, তারা প্রকাশ্যে ছাত্রদল নেতাদের হত্যার মিশনে নেমেছে বলে মন্তব্য করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় ছাত্রদল নেতা মতিউর রহমান হত্যার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে দলটি।

গণমাধ্যমে শুক্রবার পাঠানো এক বিবৃতিতে ছাত্রদল কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান এ কথা বলেন। সংগঠনের সহ-দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী এতে স্বাক্ষর করেছেন।

বিবৃতিতে বলা হয়, রাজনৈতিক কর্মসূচিতে বিজিবি প্রধানের অস্ত্র ব্যবহারের ঘোষণার মাত্র একদিনের মাথায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় ছাত্রদল নেতা মতিউরের হত্যার ঘটনা দেশের জন্য অশনি সংকেত।

বিবৃতিতে আরও বলা হয়, দেশের গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলনে ছাত্রদল যখন সাহসী ভূমিকা রেখে রাজপথে সংগ্রাম করে যাচ্ছে, ঠিক সেই সময় আন্দোলনকে স্তিমিত করার প্রয়াসে ছাত্রদল নেতাদেরকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে পরিকল্পিত হত্যা একাত্তরের ঘটনা স্মরণ করিয়ে দেয়।

বিবৃতিতে বলা হয়, ‘পুলিশ-র‌্যাব আওয়ামী আজ্ঞাবহ পেটোয়া বাহিনীতে পরিণত হয়েছে। এর আগে তারা আওয়ামী লীগের ইন্ধনে ছাত্রদলের অসংখ্য নেতাকর্মীকে গুম-খুন করেছে। কিন্তু এখন তারা প্রকাশ্যে ছাত্রদল নেতাদের হত্যার মিশনে নেমেছে। আর এ মিশনের পুরোভাগে রয়েছে নারায়ণগজ্ঞের ছয় খুনের ঘটনায় অভিযুক্ত বাহিনী র‌্যাব।’ তারা (র‌্যাব) দেশের সাধারণ নাগরিকের মানবাধিকার হরণে লিপ্ত রয়েছে বলেও অভিযোগ করে ছাত্রদল।

ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদক সাক্ষরিত বিবৃতিতে বলা হয়, আমরা র‌্যাবসহ সকল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আহ্বান করব বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে আপনারা খলনায়কের ভূমিকায় অবতীর্ণ হবেন না। মনে রাখবেন, ক্ষমতা চিরস্থায়ী নয়। অনৈতিক আর মানবাধিকার লঙ্ঘনের মতো কাজ আপনাদেরকে একদিন বিচারের মুখোমুখি করতে পারে। তাই সময় থাকতে জনগণের ভাষা বোঝার চেষ্টা করুন। গণতন্ত্র ফিরিয়ে আনতে জনগণের কাতারে শামিল হোন। অন্যথায় আপনাদের সকল অন্যায়, অবিচার আর অমানবিক আচরণের জন্য দেশের জনগণ কোনোদিন আপনাদের ক্ষমা করবে না।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend