নিত্য প্রয়োজনীয় পণ্য বন্ধ করে দিয়েই ঢাকা অচল করে দিতে হবে : মিনু

image_173727.rajshahi+bnp+photo+10+janu+15-02বিএনপি কেন্দ্রীয় যুগ্মমহাসচিব ও রাজশাহীর সাবেক মেয়র মিজানুর রহমান মিনু বলেছেন, ঢাকা অচল না করতে পারলে এ সরকারের টনক নড়বে না। ফলে রাজশাহী অঞ্চল থেকে কোনো পণ্য ঢাকায় প্রবেশ করতে দেওয়া যাবে না। নিত্য প্রয়োজনীয় পণ্য বন্ধ করে দিয়েই ঢাকা অচল করে দিতে হবে। কারণ বিএনপি সন্ত্রাস-বোমাবাজি-অগ্নিসংযোগের রাজনীতিতে বিশ্বাস করে না।
লাগাতার অবরোধের সমর্থনে শনিবার রাজশাহীতে বিএনপির মিছিল শেষে সমাবেশে বক্তব্যে এ কথা বলেন।
গত বছরের ৫ জানুয়ারি নির্বাচন ঠেকানোর ঘোষণা দিলেও ঢাকায় শক্তিশালী আন্দোলন গড়ে তুলতে না পারায় বিএনপি সফল হয়নি বলে দলীয় নেতা-কর্মীরা বলে আসছেন।
ঢাকার কমিটি পুনর্গঠনের পর এবার নির্দলীয় সরকারের অধীনে মধ্যবর্তী নির্বাচনের দাবিতে ৫ জানুয়ারি থেকে বিএনপি চেয়ারপারসন লাগাতার অবরোধের ডাক দিয়েছেন।
অবরোধের মধ্যে গত দুই দিনে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ থেকে কাঁচামালসহ দুই শতাধিক পণ্যবাহী ট্রাক পুলিশ, র‌্যাব ও বিজিবির বিশেষ নিরাপত্তায় ঢাকায় পৌঁছানোর প্রেক্ষাপটে মিনু দলের নেতাকর্মীদের ওই নির্দেশ দেন।
পণ্যবাহী কোনো যানবাহন যেন ঢাকায় ঢুকতে না পারে, সেজন্য রাজশাহী বিভাগের তিনটি পয়েন্টে কঠোর অবরোধ গড়ে তুলতে নেতাকর্মীদের নির্দেশ দেন তিনি।
সো মসজিদ স্থল বন্দর থেকে কোনো পণ্য যেন রাজশাহী হয়ে ঢাকা যেতে না পারে, সেজন্য পুঠিয়ার বানেশ্বর, যমুনা সেতুর পশ্চিম পাশে অবস্থান গড়ে তুলতে বলেছেন এই বিএনপি নেতা।
সকাল ৯টার দিকে নগরীর কাদিরগঞ্জ মোড় থেকে মিনুর নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করে মালোপাড়া হয়ে ভূবন মোহন পার্কে গিয়ে শেষ হয়। সেখানে সমাবেশে বক্তব্য রাখেন মিনু।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend