নারায়ণগঞ্জে তৈমুরসহ ১২০ জনকে আসামী করে মামলা

Narayanganj-1নারায়ণগঞ্জ শহরের নিতাইগঞ্জে শুক্রবার সকালে বিএনপির মিছিল থেকে ভাঙচুরের ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। একইদিন সন্ধ্যায় পুলিশের এসআই বিল্লাল হোসেন শিকদার বাদী হয়ে জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারসহ ৩০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৬০ জনকে আসামি করে মামলা করেছেন।
অন্যদিকে নিতাইগঞ্জ ট্রাক মালিক সমিতির সদস্য জাহাঙ্গীর আলম বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে ৫০ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা করেছেন।
নারায়ণগঞ্জ সদর মডেল থানার এসআই বিল্লাল হোসেন শিকদারের মামলায় পুলিশের উপর হামলা, রাষ্ট্রীয় কাজে বাধাসহ বিভিন্ন অভিযোগ আনা হয়েছে। মামলায় প্রধান আসামী করা হয়েছে শুক্রবার সকালের ঘটনায় গ্রেপ্তারকৃত নগর বিএনপির সহসভাপতি সুরুজ্জামানকে। এছাড়া গ্রেপ্তারকৃত বিএনপি কর্মী সুমনকে দ্বিতীয় ও তোফায়েল আহমেদকে তৃতীয় আসামী করা হয়।
৪ নং আসামী হলেন, সকালের মিছিলের নেতৃত্বদানকারী নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি কেন্দ্রীয় বিএনপির সহআইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। অপর আসামীরা হলেন, নগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল, যুগ্ম সম্পাদক নুরুল হক চৌধুরী দিপু, মহানগর যুবদলের আহ্বায়ক মাকসুদুল আলম খন্দকার খোরশেদ, যুগ্ম আহ্বায়ক মাসুদ রানা, রানা মুজিব, আকতার হোসেন খোকন সাহা, জেলা সেচ্ছাসেবকদলের যুগ্ম আহবায়ক আকরাম প্রধান, জেলা মহিলা দলের সভানেত্রী নুরুন্নাহার, নগর মহিলা দলের সভাপতি রাশিদা জামাল, জেলা ছাত্রদলের আহ্বায়ক মাসুকুল ইসলাম রাজীব, শাহ ফতেহ মোহাম্মদ রেজা রিপন, মহানগর শ্রমিকদলের সভাপতি ফারুক হোসেন, মাসুদ রানা, মানিক, লিয়ন সরকার, বিল্লাল হোসেন, বোরহান উদ্দীন, সরদার শাহজালাল, দেলোয়ার হোসেন, মনির হোসেন, স্বপন খন্দকার। এছাড়া অজ্ঞাতনামা ৫০ থেকে ৬০ জনকে আসামী করা হয়।
অন্যদিকে একই ঘটনায় দ্রুত বিচার আইনে দায়ের করা মামলার বাদী নিতাইগঞ্জ ট্রাক মালিক সমিতির সদস্য জাহাঙ্গীর আলম। এতে আসামী করা হয় শুক্রবার সকালের ঘটনায় গ্রেপ্তারকৃত বিএনপি কর্মী সুমন ও তোফায়েলকে যথাক্রমে এক ও দুই নং আসামী করা হয়। অপর আসামীরা হলো- নারায়ণগঞ্জ নগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল, মহানগর যুবদলের আহ্বায়ক মাকসুদুল আলম খন্দকার খোরশেদ, যুগ্ম আহ্বায়ক মাসুদ রানা, জেলা সেচ্ছাসেবকদলের যুগ্ম আহ্বায়ক আকরাম প্রধান, নগর ছাত্রদল নেতা রিয়াদ, মনির হোসেন ওরফে পিচ্চি মনির, জেলা ছাত্রদলের আহ্বায়ক মাসুকুল ইসলাম রাজীব, যুগ্ম আহ্বায়ক শাহ ফতেহ মোহাম্মদ রেজা রিপন, ছাত্রদল নেতা আজিজ, শ্রমিকদল নেতা ফারুক হোসেন। এছাড়া মামলায় অজ্ঞাতনামা ৪০ থেকে ৫০ জনকে আসামী করা হয়।
বাদী জাহাঙ্গীর আলম মামলায় উল্লেখ করেন, আমি নারায়ণগঞ্জ নিতাইগঞ্জ ট্রাক মালিক সমিতির সদস্য। আমার ট্রাক নং ঢাকা-মেট্রো-ছ-১৪-৪২৪৫, ঢাকা মেট্রো-ন-১৪-৯৯৩৩ ।

আমার উক্ত ২টি ট্রাক অন্যদিনের মত নিতাইগঞ্জ রাখা হয়। সাথে ঢাকা মেট্রো ড-১৬৩৯, ঢাকা মেট্রো-ড-১১-০৬২০, ঢাকা মেট্রো-ড-৫৮০৯, ঢাকা মেট্রো-ড-২২০০, ঢাকা মেট্রো-ড-৬২৩৮সহ ৭/৮ গাড়ি রাখা ছিল। পরে উক্তর আসামীরা লাঠি সোটাসহ সন্ত্রাসী কায়দায় ত্রাস সৃষ্টি করে ভাংচুর করে ক্ষতিসাধন করে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend