চট্টগ্রামে ঢিলেঢালা হরতাল

hartal1_0_0চট্টগ্রামে ঢিলেঢালাভাবে চলছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল।
হরতালের সমর্থনে দু-একটি মিছিল ছাড়া সোমবার সকাল থেকে কোথাও কোনো নাশকতার খবর পাওয়া যায়নি। হরতালকে ঘিরে চট্টগ্রাম নগরীতে কঠোর নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করেছে প্রশাসন। পুলিশের পাশাপাশি বিজিবিও মোতায়েন রয়েছে।
নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মো. হাছান চৌধুরী জানান, যে কোনো নাশকতা মোকাবেলায় প্রায় দুই হাজার অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। কেউ সহিংসতা সৃষ্টির চেষ্টা করলে কঠোরভাবে তা দমন করা হবে। নগরীতে অতিরিক্ত পুলিশের টহল জোরদার করা হয়েছে। তিন প্লাটুন বিজিবি সদস্যকে প্রস্তুত রাখা হয়েছে বলেও জানান তিনি।
সরেজমিন দেখা গেছে, সোমবার সকালে বিচ্ছিন্নভাবে কয়েকটি স্থানে হরতালের সমর্থনে বিএনপি নেতাকর্মীরা মিছিল করেছেন। ভোর থেকেই রিকশা, অটোরিকশা, গণপরিবহনের পাশাপাশি চলছে ব্যক্তিগত গাড়িও। তবে দূরপাল্লার পরিবহন বন্ধ রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দোকানপাটও খুলতে শুরু করেছে। বিমান ও ট্রেনের সময়সূচি অপরিবর্তিত রয়েছে এবং যথাসময়ে নির্দিষ্ট গন্তব্যের উদ্দেশে ছেড়ে গেছে। বন্দরের পণ্য ওঠানামা চলছে স্বাভাবিকভাবে। শুধু পণ্য পরিবহনের কাজ বন্ধ রয়েছে।
প্রসঙ্গত, গাজীপুরে বেগম খালেদা জিয়াকে জনসভা করতে না দেওয়া ও গয়েশ্বর চন্দ্র রায়সহ আটক নেতাকর্মীদের মুক্তির দাবিতে সোমবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় ২০ দলীয় জোট।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend