সংঘর্ষের পর আওয়ামী লীগের দখলে মিরপুর

shohag-(1)রাজধানীর মিরপুরের পল্লবীতে পুলিশের সঙ্গে বিএনপি-জামায়াত কর্মীদের সংঘর্ষের পর এখন পুরো এলাকা রয়েছে আওয়োমী লীগের দখলে। হরতালের বিরোধীতা করে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনগুলো বেলা ১০টা থেকেই মিরপুরের বিভিন্ন সড়কে মিছিল-সমাবেশ করছে।
বেলা সাড়ে ১১টা থেকে পল্লবীর পূরবী সিনেমা হলের সামনে সংক্ষিপ্ত সমাবেশ শুরু করেন পল্লবী থানা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লাহ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত সমাবেশ চলছিল।
এর আগে পল্লবীতে তার নেতৃত্বে মিছিল করেছেন আওয়ামী লীগ কর্মীরা।
এছাড়া পল্লবীর বিভিন্ন সড়কে স্থানীয় যুবলীগ, শ্রমিকলীগ ও ছাত্রলীগ কর্মীরা মিছিল করে আসছেন সকাল থেকেই।
এদিকে পল্লবী শপিং সেন্টার সংলগ্ন সড়কে সকাল ৮টার দিকে ২০ দলীয় জোটের নেতা-কর্মীরা মিছিল বের করে। এ সময় সকাল সাড়ে ৮টার দিকে তারা শপিং সেন্টারের সামনে কয়েকটি গাড়ি ভাংচুর করলে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশের গুলিতে মো. স্বপন (৩৫) নামের এক পিকেটার আহত হয়েছেন। এ সময় তিন পুলিশ সদস্যও আহত হয়েছেন।
এ ব্যাপারে পল্লবীর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউজ্জামান  জানান, সকাল সাড়ে ৮টায় হরতাল সমর্থনকারীরা একটি মিছিল বের করে। এসময় তারা ৬-৭টি সিএনজিচালিত অটোরিকশা ভাঙচুর করে। এ সময় তাদের বাধা দিলে পুলিশকে লক্ষ্য করে পিকেটাররা ইট-পাটকেল ছুড়ে। তখন পুলিশ তাদের গুলি করতে বাধ্য হয়। ওই সময় স্বপন আহত হন। এছাড়া পিকেটারদের হামলায় উপ-পরিদর্শক (এসআই) বারী ও দুই কনস্টেবল আহত হয়েছেন।
বর্তমানে স্বপন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন। তার গায়ে অসংখ্য ছররা গুলির চিহ্ন রয়েছে বলে মেডিকেল প্রতিনিধি নিশ্চিত করেছেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend