দেশজুড়ে হরতালের সমর্থনে ছাত্রদলের মিছিল

BNPবিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সোমবারের হরতাল সফল করতে দেশের বিভিন্ন স্থানে মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।
রবিবার বিকেল ৫টার দিকে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট এলাকায় হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল করে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা। এতে নেতৃত্ব দেন— সর্দার আমিরুল ইসলাম সাগর, মো. সেলিম মিয়া, আবু সুফিয়ান, মাহমুদ আর হাসান, লাহুল গালিব, ফরহাদ হোসেনসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক নেতাকর্মী এতে অংশ নেয়।
বিকেলে সাড়ে ৩টার দিকে তেজগাঁও কলেজ ছাত্রদলের সংগ্রামী সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম জাকিরের নেতৃত্বে রাজধানীর পান্থপথে যান চলাচল অবরোধ করে একটি মিছিল বের হয়। মিছিলটি পান্থপথ সিগন্যাল থেকে বসুন্ধরা সিটি পর্যন্ত প্রদক্ষিণ করে। মিছিলে উপস্থিত ছিলেন— তেজগাঁও কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম জাকির, সহ-সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক সাজ্জাতুল হানিফ ও আব্দল্লাহ আল জুবায়ের বাবু, শামিম, শিমুল, ডলারসহ শতাধিক নেতা।
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে হরতালের সমর্থনে মিছিল বের করা হয়।
রাজধানীর শাহবাগে হরতালের সমর্থনে মিছিল করেছে ছাত্রদলের নেতাকর্মীরা। রবিবার সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে বারডেম হাসপাতালের সামনে থেকে তারা মিছিল বের করে।
মিছিলে ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রাসেল, যুগ্ম-সম্পাদক করিম সরকার, শাহ নাসির উদ্দিন রুম্মন, শফিকুল ইসলাম শফিক ও ছাত্রদল নেতা রিপন তালুকদার, আকতার, মাইনুল ইসলাম, বাসার, কাজী রওনকুল ইসলাম শ্রাবন, লিংকন মামুন, রিপন, রিয়াদ ইকবাল, সোহেল রানা, জনি প্রমুখ উপস্থিত ছিলেন।
জানা যায়, মিছিলটি বারডেম হাসপাতাল থেকে শুরু হয়ে শাহবাগ মোড় হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করতে চাইলে পুলিশের বাধার মুখে তা পণ্ড হয়ে যায়।
ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান এক বিবৃতিতে দেশের সকল জেলা ও থানা ইউনিটকে সোমবারের হরতাল সফল করার নির্দেশ দেন এবং দেশবাসীকে এই হরতাল সফল করার আহ্বান জানান।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend